• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রিভিউ

টাকা ঢেলে কেমন দল বানালো খুলনা টাইগার্স


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৮, ২০২২, ০৬:৩৫ পিএম
টাকা ঢেলে কেমন দল বানালো খুলনা টাইগার্স

ঢাকা: মুশফিকুর রহিমকে আগেই সরাসরি চুক্তিতে ‘এ’ ক্যাটাগরিতে দলে টেনেছে খুলনা। সরাসরি চুক্তিতে শ্রীলঙ্কার অলরাউন্ডার থিসারা পেরেরা, ব্যাটসম্যান ভানুকা রাজাপক্ষে ও আফগানিস্তানের নাভিন উল হককেও টেনেছে খুলনা। ক্যাটাগরিতে মোট ১০ ক্রিকেটারকে আপাতত নিয়েছে খুলনা। 

২ কোটি ৯১ লাখ টাকা দেশি ক্যাটাগরিতে এ পর্যন্ত খরচ করেছে দক্ষিণাঞ্চলের ফ্র্যাঞ্চাইজিটি। সব মিলিয়ে ৩ কোটি ৪২ লাখ টাকা খরচ করেছে খুলনা।

ড্রাফট থেকে প্রথমেই দলে ভেড়ানো হয় স্পিন অলরাউন্ডার শেখ মেহেদীকে। প্রথম সেটে একই ক্যাটাগরি থেকে সৌম্যকে দলে নেয় খুলনা টাইগার্স। পরবর্তীতে দলে ভেড়ানো হয় ‘সি’ ক্যাটাগরিতে থাকা পেসার কামরুল ইসলাম রাব্বি ও ব্যাটার ইয়াসির আলী রাব্বিকে। প্রথম দুই সেটে লোকাল ক্রিকেটারদের দলে নেওয়ার পর তৃতীয় সেটে বিদেশি ক্রিকেটারদের নেওয়ার সুযোগ আসে।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে দলে নেওয়া হয় লঙ্কান ক্রিকেটার সেকুগে প্রসন্ন ও ‘ঈ’ ক্যাটাগরি থেকে দলে ভেড়ানো হয় জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজাকে। পরবর্তীতে ড্রাফট থেকে স্থানীয় ক্রিকেটারদের ওপরই নজর থাকে খুলনা ফ্র্যাঞ্চাইজির।

ড্রাফটের শেষ কয়েকটি সেট থেকে দলে নেওয়া হয় রনি তালুকদার, পেসার খালেদ আহমেদ, জাকের ও নাবিল সামাদকে।

এক নজরে খুলনা টাইগার্সের স্কোয়াড – 

মুশফিকুর রহিম, থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), ভানুকা রাজাপক্ষে (শ্রীলঙ্কা), নাভিন উল হক (আফগানিস্তান), মেহেদী হাসান, সৌম্য সরকার, কামরুল ইসলাম রাব্বি, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, সেকুগে প্রসন্ন (শ্রীলঙ্কা), সিকান্দার রাজা (জিম্বাবুয়ে), ফরহাদ রেজা, রনি তালুকদার, সৈয়দ খালেদ আহমেদ, জাকের আলি অনিক, নাবিল সামাদ।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System