• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

টিকা না নিলে ফরাসি ওপেনেও অনিশ্চিত জোকোভিচ


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৯, ২০২২, ০২:৩৩ পিএম
টিকা না নিলে ফরাসি ওপেনেও অনিশ্চিত জোকোভিচ

ঢাকা : ১১ দিন নানা নাটকের পর শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া ছাড়তেই হয় নোভাক জোকোভিচকে। টিকা না নেওয়ায় খেলা হচ্ছে না অস্ট্রেলিয়ান ওপেন। তবে ঝামেলা এতটুকুতে শেষ হচ্ছে না। টিকা না নিলে আগামী মে মাসে অনুষ্ঠিতব্য ফরাসি ওপেনেও না দেখা যেতে পারে এই সার্বিয়ান টেনিস তারকাকে।

বাধ্যতামূলক টিকা নেওয়ার ব্যাপারটি চালু হতে যাচ্ছে ফ্রান্সেও। আর এমনটা হলে ফরাসি ওপেনেও অংশ নিতে পারবেন না জোকোভিচ। করোনার প্রাদুর্ভাবের শুরুতেই এই টেনিস তারকা স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, কোনো ধরনের টিকা নেবেন না তিনি। নিজের সিদ্ধান্তেও অটলও থেকেছেন। এই কারণে অস্ট্রেলিয়ায় গিয়েও হেনস্তা হয়ে ফিরতে হয়েছে তাঁকে।

ফ্রান্সের ক্রীড়া মন্ত্রী রোজানা মারাকিনেনু সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, টিকা পাসের ব্যাপারটি মেনে নেওয়া হয়েছে। আইন জারি হওয়ার সঙ্গে সঙ্গে ফরাসি বা বিদেশি খেলোয়াড়, দর্শকদের পাবলিক ভবনগুলোতে স্বাস্থ্য পাসের সাপেক্ষে প্রবেশ বাধ্যতামূলক করা হবে।

টিকা সংক্রান্ত আইনটি খুব শিগগিরই পাশ করতে যাচ্ছে ফ্রান্স। রেস্তোরাঁ, ক্যাফে, সিনেমা হল, দূরপাল্লার ট্রেনের মতো জনবহুল জায়গায় প্রবেশের জন্য টিকার সার্টিফিকেট দেখানো আবশ্যক করবে দেশটি। এমনকি দর্শক থেকে খেলোয়াড় সকলেরই নিয়ম মানা বাধ্যতামূলক করবে দেশটি। সে ক্ষেত্রে বড় ঝামেলাই অপেক্ষা করছে জোকোভিচের জন্য।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System