• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

টি-টোয়েন্টি বিশ্বকাপে কঠিন গ্রুপে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২১, ২০২২, ১২:২২ পিএম
টি-টোয়েন্টি বিশ্বকাপে কঠিন গ্রুপে বাংলাদেশ

ঢাকা: ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দুই মাস যেতে না যেতেই ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের উত্তেজনা শুরু হয়ে গেছে। 

শুক্রবার (২১ জানুয়ারি) ঘোষণা করে হয়েছে অস্ট্রেলিয়ায় আসন্ন বিশ্বকাপের সূচি। এই আসরে সরাসরিই সুপার টুয়েলভে খেলবে বাংলাদেশ। ফলে প্রথম রাউন্ড খেলতে হবে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজকে।

ভারত-পাকিস্তানের বহুল আকাঙ্খিত লড়াই এবার ২৩ অক্টোবর, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। দুই দলই পড়েছে সুপার টুয়েলভের গ্রুপ টু’তে। যেই  গ্রুপে আছে বাংলাদেশও।

প্রথম রাউন্ডে শ্রীলঙ্কা ও নামিবিয়ার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ এর লড়াই। টুর্নামেন্ট শুরু হবে ১৬ অক্টোবর। প্রথম রাউন্ডে গ্রুপ এ-তে আছে শ্রীলঙ্কা, নামিবিয়া এবং কোয়ালিফায়ারে দ্বিতীয় ও তৃতীয় হওয়া দল দুইটি। গ্রুপ বি-তে আছে ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড এবং কোয়ালিফায়ারে প্রথম ও চতুর্থ স্থান অধিকার করা দুইটি দল।

সুপার টুয়েলভে গ্রুপ ১-এ থাকবে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, আফগানিস্তান, প্রথম রাউন্ডে গ্রুপ ‘এ’ এর চ্যাম্পিয়ন এবং গ্রুপ ‘বি’ এর রানারআপ। 

গ্রুপ-২ এ থাকবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, প্রথম রাউন্ডে গ্রুপ ‘এ’ এর রানারআপ এবং গ্রুপ ‘বি’ এর চ্যাম্পিয়ন। আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩ নভেম্বর।

বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর গ্রুপ ‘এ’ এর রানারআপের বিপক্ষে, ম্যাচটি অনুষ্ঠিত হবে হোবার্টে। ২৭ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে সিডনিতে। ৩০ অক্টোবর ব্রিসবেনে গ্রুপ ‘বি’ এর চ্যাম্পিয়নের মুখোমুখি হবে টাইগাররা।

২ নভেম্বর অ্যাডিলেডে ভারতের বিপক্ষে লড়াই করবে বাংলাদেশ। সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে ৬ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। এই ম্যাচটিও অনুষ্ঠিত হবে অ্যাডিলেডে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System