• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

মিরাজের ভেলকির পরও বরিশালের জয়


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২১, ২০২২, ০৫:১৩ পিএম
মিরাজের ভেলকির পরও বরিশালের জয়

ঢাকা: কাগজে-কলমে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের চেয়ে এগিয়েই ছিলো ফরচুন বরিশাল। বোলিংয়ে নিজের সেরাটা দিয়েছেন অধিনায়ক মিরাজ।

কিন্তু বাকিদের ব্যর্থতায় বিফলেই গেলো মিরাজের ক্যারিয়ারসেরা বোলিং। টিম পারফরম্যান্সের প্রদর্শনী দেখিয়ে বিপিএলের অষ্টম আসরের উদ্বোধনী ম্যাচটি জিতে নিয়েছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ফরচুন বরিশাল।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৫ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল চট্টগ্রাম। জবাবে ৬ উইকেট হারালেও ১৮.৪ ওভারেই ম্যাচ জিতে নিয়েছে বরিশাল। বল হাতে মাত্র ১৬ রানে ৪ উইকেট নিয়েছেন মিরাজ। কিন্তু থাকতে হলো পরাজিত দলে।

 ১২৬ রানের লক্ষ্য টপকাতে নেমে বরিশালের ইনিংসের শুরুটা ভালো হয়নি। ইনিংসের দ্বিতীয় ওভারে মিরাজের করা তৃতীয় বলে বোল্ড হন নাজমুল হোসেন শান্ত। ফুলার লেন্থের বলটি পড়তে পারেননি শান্ত। আঘাত করে মিডল আর লেগ স্টাম্পের মাঝামাঝি। ১ রান করে ফেরেন শান্ত, খেলেন ৬ বল।

সৈকত আলি আর সাকিব দলকে টেনে তোলার চেষ্টা করে ব্যর্থ হন। এবারও ঝুলিয়ে দিয়ে সফল মিরাজ। ফুলার লেন্থে পড়ে ভেতরে ঢুকে যাওয়া বলটি টেনে বাউন্ডারিতে পাঠানোর চেষ্টা করেন সাকিব, সেটি ব্যাট ফাকি দিয়ে সরাসরি আঘাত করে স্টাম্পে। সাকিব ফেরেন ১৭ বলে ১৬ রান করে। এতে দ্বিতীয় উইকেটে ভাঙে ২৫ রানের পার্টনারশিপ। ইনিংসের ১২তম ওভারে তৌহিদ হৃদয় মুকিদুল ইসলামের বলে ১৬ রান করে আউট হলে কিছুটা বিপদে পড়ে বরিশাল।

তবে একপ্রান্ত আগলে রেখে খেলা ওপেনার সৈকত আলিকে ফিরে ম্যাচের মোমেন্টার ফেরানোর চেষ্টা করেন মিরাজ। সৈকত ৩০ বল খেলে ৩৯ রানে আউট হলে মিরাজের করা পরের বলেই লেগবিফোরের ফাঁদে পড়েন ইরফান শুক্কুর। আউট হন ১৬ রান করে। পরের ওভারে নতুন ব্যাটসম্যান সালমান হোসেন শূন্য রানের মাথায় রান আউট হলে খানিক বিপদে পড়ে বরিশাল। তবে সে বিপদ বাড়তে দেননি ব্রাভো ও জিয়াউর।

দুজনের হার না মানা ইনিংসের ওপর ভর করে টুর্নামেন্টের প্রথম ম্যাচেই হয় তুলে নেয় বরিশাল। ৪ উইকেটে পাওয়া জয়ে ব্রাভো ১২ এবং জিয়া ১৯ রান নিয়ে অপরাজিত থাকেন। চট্টগ্রামের হয়ে ৪ ওভার বল করে মাত্র ১৬ রান নিয়ে মিরাজ একাই নেন ৪ উইকেট। মুগ্ধর দখলে ১ উইকেট।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System