• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

বাংলাদেশের একটি খাবারই বেশি ভালো লাগে ডু প্লেসিসের


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২১, ২০২২, ০৬:১৪ পিএম
বাংলাদেশের একটি খাবারই বেশি ভালো লাগে ডু প্লেসিসের

ঢাকা: প্রথমবারের মতো বিপিএল খেলতে এসে সময়টা বেশ উপভোগ করছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ফাফ ডু প্লেসি।

বিশেষ করে বাংলাদেশের খাবার নাকি ডু প্লেসির বেশ মনে ধরেছে। আজ কুমিল্লা ভিক্টোরিয়ানসের অনুশীলন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ডু প্লেসি জানিয়েছেন, তার পছন্দের বাংলাদেশি খাবারের কথা।।

অতীতে বিদেশি তারকাদের বাংলাদেশে এসে বাংলা ভাষা রপ্তের চেষ্টা করতে দেখা গেছে। ডু প্লেসিু অবশ্য এখনও কোনো বাংলা শব্দ বলতে পারেন না, তবে তার মন কেড়েছে বাংলাদেশের বিরিয়ানি।

তিনি বলেন, ‘না এখনও কোনো শব্দ শেখা হয়নি। এখন স্থানীয় খাবার খাওয়ার চেষ্টা করছি। গত রাতে বিরিয়ানি খেয়েছি, বেশ ভালো ছিল। এছাড়া পেয়ারা, মরিচ ও লেবু দিয়ে একটা খাবার দিয়েছিল একজন সেটাও ভালো লেগেছে।’

করোনার কারণে বিপিএলের ফ্র্যাঞ্চাইজিদের অবশ্য বেশ সতর্ক থাকতে হচ্ছে। তা না হলে হয়ত পুরান ঢাকার মত জায়গায় গিয়ে ইচ্ছেমত বাংলাদেশি খাবারের স্বাদ নেওয়ার সুযোগ পেতেন ডু প্লেসিুরা। 

আইপিএল অভিজ্ঞতা থেকে ডু প্লেসি বলছিলেন, ‘দুই দলের মধ্যে অনেক সাদৃশ্য আছে। যেমন দুই দলই চ্যাম্পিয়ন এবং নিজ নিজ টুর্নামেন্টে খুব ভালো করেছে। তাই আমার জন্য সিদ্ধান্ত নেওয়াটাও সহজ ছিল। অন্য সাদৃশ্য খোঁজাটা আমার জন্য একটু কঠিন, কারণ, আমি এখনো নতুন। মাত্রই এসেছি। এমনিতে দলটার পরিবেশ খুব নিরিবিলি। বিপিএল অভিজ্ঞতা অবশ্যই ভালো হবে।’

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System