• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রধানমন্ত্রীর সঙ্গে গ্রেগ বার্কলের সাক্ষাৎ

দেশের ক্রিকেটের উন্নয়নে ৩ ধরণের সহায়তা দেবে আইসিসি


স্পোর্টস ডেস্ক মে ২৩, ২০২২, ০২:২৯ পিএম
দেশের ক্রিকেটের উন্নয়নে ৩ ধরণের সহায়তা দেবে আইসিসি

ঢাকা: বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে সহায়তার আশ্বাস দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সোমবার (২৩ মে) আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎ করেন। 

গ্রেগ বার্কলে এসময় বলেন, ‘বাংলাদেশের ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আইসিসি সহায়তা দেবে’।তিনি আরও বলেন, ‘আমরা বাংলাদেশকে তিনটি ক্ষেত্রে সহায়তা করবো, কোচিং, আম্পায়ারিং এবং উইকেট বা পিচ উন্নয়নে।’

শেখ হাসিনা বলেন, ‘আইসিসি সর্বাত্মক সহযোগিতা করলে বাংলাদেশ ক্রিকেট আরও এগিয়ে যাবে’।

প্রধানমন্ত্রী আইসিসি চেয়ারম্যানকে বলেন, তার পুরো পরিবারই ক্রীড়াপ্রেমী কারণ তার দাদা, বাবা এবং ভাইয়েরা খেলোয়াড় এবং ক্রীড়া সংগঠক ছিলেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস সাক্ষাত শেষে সাংবাদিকদের ব্রিফ করেন।

গত সাত বছরে অসামান্য পারফরম্যান্সের জন্য বাংলাদেশের পুরুষ ও নারী উভয় ক্রিকেট দলের পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করেন আইসিসি চেয়ারম্যান।

তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেট দলের গত সাত বছরের পারফরম্যান্স তাকে বাংলাদেশ সফর করতে অনুপ্রাণিত করেছে। যাতে তিনি সরাসরি বাংলাদেশের ক্রিকেটের উন্নয়ন প্রত্যক্ষ করতে পারেন।

পাকিস্তানকে ৯ রানে পরাজিত করে বাংলাদেশের প্রথমবারের মতো আইসিসি নারী ক্রিকেট বিশ্বকাপে জয়ের কথা উল্লেখ করে তিনি বলেন, আইসিসিও নারী ক্রিকেটের উন্নয়নে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এমপি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া এ সময় উপস্থিত ছিলেন।

দুই দিনের সফরে রোববার ঢাকায় পৌঁছেছেন আইসিসি চেয়ারম্যান ও নিউজিল্যান্ড ক্রিকেটের সাবেক পরিচালক বার্কলে।  

২৪ নভেম্বর, ২০২০-এ আইসিসি চেয়ারম্যান নির্বাচিত হন, রাজধানীতে আসার পর পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ পরিদর্শন করেন তিনি।  

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!