• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

তিন শর্তে পিএসজিতে থাকছেন এমবাপ্পে, দুটি এখনই পূরণ হচ্ছেনা


ক্রীড়া ডেস্ক মে ২৩, ২০২২, ০২:৩৮ পিএম
তিন শর্তে পিএসজিতে থাকছেন এমবাপ্পে, দুটি এখনই পূরণ হচ্ছেনা

ঢাকা: সম্প্রতি রিয়াল মাদ্রিদকে মানা করে এমবাপ্পের পিএসজিতে থেকে যাওয়া নিয়ে অনেক জল ঘোলা হয়েছে। পুরানো দলে থেকে যাওয়ার পেছনে এমবাপ্পের তিনটি শর্ত কাজে দিয়েছে।

তিনি পিএসজির কর্তৃপক্ষকে তিনটি শর্ত দিয়ে জানিয়েছিলেন, শর্তগুলো মানা হলে রিয়ালকে মানা করে দেবেন তিনি। পিএসজি এমবাপ্পের ওই তিন শর্ত মেনে নেয়। আর এমবাপ্পে থেকে যান পিএসজিতে।

ওই তিন শর্তের একটি শর্ত ছিল, জিদানকে পিএসজির কোচ হওয়ার জন্য প্রস্তাব দেওয়া। দলটি প্রস্তাব দিলেও জিদান তা ফিরিয়ে দিয়েছেন। জিদানকে পাওয়ার স্বপ্ন এমবাপ্পের পূরণ হতে আরো সময় লাগবে।

এদিকে, এমবাপ্পের ওই তিন শর্তের বাকি দুইটি শর্তও জানা গেছে। প্রথম শর্ত ছিলো, পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দোকে ছাঁটাই করতে হবে।

ফরাসি সংবাদমাধ্যমগুলো দাবি করছে, এরই মধ্যে লিওনার্দোকে বিদায় দিয়েছে পিএসজি। নতুন ক্রীড়া পরিচালক হিসেবে মোনাকোতে এমবাপ্পের সাথে কাজ করা লুইস কাম্পোসকেই পছন্দ পিএসজির। 

এমবাপ্পের দ্বিতীয় শর্ত ছিল ব্রাজিলিয়ান সেনসেশন নেইমারকে বিদায় দেয়ার বিষয়টি। যদিও ক্লাবের সাথে নেইমারের চুক্তি ২০২৫ পর্যন্ত। তবু এরই মধ্যে খবর এসেছে নেইমারকে বিক্রি করার চেষ্টা শুরু হয়ে গেছে।

আর এমবাপ্পের তিন নম্বর শর্ত ছিল জিনেদিন জিদানকে কোচ করা। মরিসিও পচেত্তিনোকে কোচ হিসেবে পছন্দ নয় এমবাপ্পের। এই শর্তেও পিএসজি রাজি ছিলো। এ বছরের শুরুতে স্বয়ং কাতারের আমির জিদানের সাথে যোগাযোগ করছিলেন যেন তিনি এ দায়িত্ব নিতে রাজি হন। কিন্তু জিদান সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

উল্লেখ্য, পিএসজিতে থেকে যাওয়ার কারণে চুক্তি স্বাক্ষরের বোনাস হিসেবে ৩০ কোটি ইউরো পাচ্ছেন এমবাপ্পে। একই সাথে বছরে করবাদে ১৫ কোটি ইউরো পাবেন এই ফুটবলার।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System