• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ভলিবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত 


ক্রীড়া ডেস্ক জুন ৭, ২০২২, ০৯:০৩ পিএম
ভলিবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত 

ঢাকা: দীর্ঘমেয়াদী পরিকল্পনার মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে ভলিবলের ভালো ফলাফল অর্জন করতে চান বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি ও ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। সেই লক্ষ্যে ভলিবলকে তৃণমূলে ছড়িয়ে দেওয়ার স্বপ্ন ও অঙ্গীকার ব্যক্ত করেছেন ফেডারেশন সভাপতি।

মঙ্গলবার (৭ জুন) মহানগরীর উত্তরায় অবস্থিত বাংলাদেশ ক্লাবে বাংলাদেশ ভলিবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভায় এ অঙ্গীকার ব্যক্ত করেন মেয়র আতিকুল। 

এ সময় সংগঠনের সহসভাপতি মোহাম্মদ ইউনুস, মো. খসরু চৌধুরী, মো. হাবীব উল্লাহ ডন, আব্দুল রাজ্জাক খান, সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু উপস্থিত ছিলেন। সভায় ঢাকা মহানগরী প্রিমিয়ার বিভাগ, প্রথম ও দ্বিতীয় বিভাগ ভলিবল লীগ আয়োজনের সিদ্ধান্ত হয় এবং বাজেটের সারসংক্ষেপ অনুমোদন দেওয়া হয়। সভায় কাবা ন্যাশনাল ফেডারেশন ম্যানেজমেন্ট কোর্সে অংশগ্রহণকারী ফেডারেশনের প্রতিনিধির উজবেকিস্তান সফরের প্রতিবেদনও উপস্থাপন করা হয়।

সভায় ভলিবলকে এগিয়ে নিতে একগুচ্ছ গুরুত্বপূর্ণ সিদ্ধান্তও গ্রহণ করা হয়েছে। “বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২৩ এশিয়ান সেন্ট্রালজোন ভলিবল চ্যাম্পিয়নশীপ ২০২২” আয়োজন, বাজেট, জাতীয় দল গঠন, প্রশিক্ষক, সহকারী প্রশিক্ষক ও ম্যানেজার নিয়োগ প্রসঙ্গেও সিদ্ধান্ত এসেছে সভা থেকে।

 ভলিবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভা

সূত্রে জানা যায়, বাহরাইনে অনুষ্ঠিতব্য সিভিসি চ্যাম্পিয়নশিপ ২০২২ উপলক্ষে অনূর্ধ্ব-২০ জাতীয় ভলিবল দলের প্রশিক্ষণ, প্রশিক্ষক, সহকারী প্রশিক্ষক ও ম্যানেজার নিয়োগসহ বাজেট অনুমোদন দেওয়া হয়।

চলতি বছর দুবাইতে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক ভলিবল প্রতিযোগিতায় অংশগ্রহণ ও আন্ত:কলেজ মহিলা ভলিবল প্রতিযোগিতা বর্ণাঢ্য পরিসরে আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কিরগিজস্তানে অনুষ্ঠতব্য ই-স্কোর শেট এবং ভিআইএস কোর্সে বাংলাদেশ থেকে প্রশিক্ষণার্থী পাঠানোর কথাও বলা হয়। একই সঙ্গে এই বছরের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ভলিবল প্রতিযোগিতার চূড়ান্ত হিসাব দাখিল ও অনুমোদন দেওয়া হয়েছে এই কার্যনির্বাহী কমিটির সভায়।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণের পর নতুন করে প্রাণ ফিরে পেয়েছে দেশের ভলিবল। ইতোমধ্যেই ভলিবলের আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের সক্ষমতাও দেখিয়েছে ফেডারেশন।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!