• ঢাকা
  • সোমবার, ২৭ জুন, ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

‘তবুও বাংলাদেশকে হালকা করে দেখার সুযোগ নেই’


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০২২, ০২:২৬ পিএম
‘তবুও বাংলাদেশকে হালকা করে দেখার সুযোগ নেই’

ঢাকা: প্রথম ম্যাচে বড় ব্যবধানে জিতলেও বাংলাদেশকে ছোট করে দেখছেন না ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স।

দ্বিতীয় টেস্টে উইন্ডিজ স্কোয়াড অপরবর্তিত থাকছে বলেই জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রধান নির্বাচক, সাবেক কিংবদন্তি ডেসমন্ড হেইন্স।

আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে সিরিজের দ্বিতীয় টেস্ট। এর আগে হেইন্স জানালেন, ‘বাংলাদেশকে হালকাভাবে দেখার কোনো সুযোগই নেই। তারা দুর্দান্ত বোলিং করেছে। তাদের বোলিংটা বেশ শৃঙ্খলাপূর্ণ। অ্যান্টিগায় আমাদের জয়টা ছিল দারুণ। বেশ আত্মবিশ্বাস নিয়েই আমরা সেন্ট লুসিয়ায় যাচ্ছি। আমাদের সেন্ট লুসিয়ায় সর্বোচ্চটা দিয়েই যে জিততে হবে, সেটা আমরা জানি। তবে আমাদের দলও শৃঙ্খলাপূর্ণ। এ দলের খেলোয়াড়েরা নিজেদের শতভাগ উজাড় করে দিয়ে খেলেছে।’

প্রথম টেস্টে বাংলাদেশের আতঙ্ক ছিলেন কেমার রোচ। ম্যাচে ৭৪ রানে ৭ উইকেট নিয়েছিলেন তিনি। এর মধ্যে দ্বিতীয় ইনিংসে তিনি ৫ উইকেট নেন ৫৩ রানে। 

এখনো পর্যন্ত টেস্ট ক্যারিয়ারে ২৪৯ উইকেট পাওয়া রোচ এ মুহূর্তে ক্যারিবীয় ফাস্ট বোলারদের মধ্যে ষষ্ঠ সর্বোচ্চ উইকেটশিকারি। আর একটি উইকেট পেলেই তিনি ছাড়িয়ে যাবেন কিংবদন্তি মাইকেল হোল্ডিংকে।

রোচকে নিয়েও উচ্ছ্বসিত হেইন্স, ‘কেমার তো এরই মধ্যে জীবন্ত কিংবদন্তিতে পরিণত হয়েছে। সে দারুণভাবেই তার ক্যারিয়ার শুরু করেছিল। মাঝখানে চোট তাকে সমস্যায় ফেলেছিল। দারুণ পরিশ্রম করে সে ফিরেছে। এখন কেমার আমাদের শীর্ষ উইকেটশিকারি। সে বিশ্বেরও অন্যতম সেরা। আমি তার পারফরম্যান্সে দারুণ খুশি। 

সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজ দল: 
ক্রেইগ ব্রাফেট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, রেইমন রেইফার, এনক্রুমা বোনার, জারমেইন ব্ল্যাকউড, কাইল মেয়ার্স, জশুয়া দা সিলভা, আলজারি জোসেফ, কেমার রোচ, গুরুকেশ মোতি, জেইডেন সিলস।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System