• ঢাকা
  • সোমবার, ২৭ জুন, ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

কাতার বিশ্বকাপের ১২ লাখ টিকেট শেষ


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০২২, ০৪:১৬ পিএম
কাতার বিশ্বকাপের ১২ লাখ টিকেট শেষ

ঢাকা: কাতার বিশ্বকাপের ১২ লাখ টিকেট শেষ হয়ে গেছে বলে জানিয়েছে আয়োজকরা। সাধারণ দর্শকদের জন্য ২০ লাখ টিকেট বরাদ্দ রাখা হয়েছিল। 

টিকেট বিক্রির সবশেষ পর্বের জন্য এপ্রিলের শেষ পর্যন্ত ২ কোটি ৩৫ লাখ আবেদন জমা পড়ে। বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফার তথ্য অনুযায়ী টিকেটের বেশি আবেদন আসে আর্জেন্টিনা, ব্রাজিল, ইংল্যান্ড, ফ্রান্স, মেক্সিকো, কাতার, সৌদি আরব এবং যুক্তরাষ্ট্র থেকে।

কাতার বিশ্বকাপের আয়োজক কমিটির মহাসচিব হাসান আল থাওয়াদি বুধবার টিকেট বিক্রির তথ্য তুলে ধরেন। “প্রায় ১২ লাখ টিকেট এরই মধ্যে বিক্রি হয়ে গেছে। মানুষ আসলেই কিনছে এবং এখানে আসতে তারা রোমাঞ্চিত।”নভেম্বর এবং ডিসেম্বরে হতে যাওয়া ২৮ দিন ব্যাপী আসরে মোট ২০ লাখ টিকেট বিক্রি করা হবে বলে জানান তিনি।

পরবর্তী ধাপের টিকেট বিক্রি হবে ‘আগে এলে আগে পাবেন’ ভিত্তিতে। তবে সেটা কবে শুরু হবে সেই দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। বিশ্বকাপ উপলক্ষে আয়োজক কাতার বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা দর্শকদের জন্য নানা পদক্ষেপ নিয়েছে। হোটেল বহির্ভূত বাসস্থান বাড়িয়েছে তারা।

বিভিন্ন ভিলা এবং অ্যাপার্টমেন্টে দর্শকদের জন্য ৬৫ হাজার কক্ষ তৈরি করা হয়েছে সেখানে। এছাড়া দোহা বন্দরে দুটি ক্রুজ জাহাজে চার হাজার কক্ষ তৈরি রাখা হয়েছে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System