• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

তামিমের আক্ষেপ, সাকিবের ইচ্ছেপূরণ


ক্রীড়া ডেস্ক জুন ২৪, ২০২২, ১০:২১ পিএম
তামিমের আক্ষেপ, সাকিবের ইচ্ছেপূরণ

ঢাকা: প্রথম টেস্টে দুই ইনিংসেই সেট হয়েও ইনিংস বড় করতে পারেননি তামিম ইকবাল। এবার সেই সুযোগ ছিল। হাফসেঞ্চুরির দোরগোড়ায় পৌঁছে গিয়েছিলেন তামিম ইকবাল। 

কিন্তু মাত্র ৪ রানের জন্য ক্যারিয়ারে ৩২তম ফিফটি মিস করেছেন বাঁহাতি এই ওপেনার। ইনিংসের ২৩তম ওভারে আলজেরি জোসেফের বলে টাইমিং গড়বড় করে কভার পয়েন্টে ক্যাচ হয়েছেন তামিম। ৬৭ বলে গড়া তার ৪৬ রানের ইনিংসে ছিল ৯টি বাউন্ডারির মার।

এদিকে তামিম আক্ষেপ নিয়ে ফিরলেও ইচ্ছেপূরণ হয়েছে সাকিবের। দ্বিতীয় টেস্টের আগে সাকিব চেয়েছিলেন অন্তত প্রথম দুই ঘন্টা বাংলাদেশ যেন ভালো খেলে। অর্থাৎ বড় কোনো বিপদ যাতে না হয়। আপাতত দৃষ্টিতে ব্যাটাররা সাকিবের সেই ইচ্ছে পূরণ করতে পেরেছেন। 

২৬ ওভারে ২ উইকেটে ৭৭ রান নিয়ে প্রথম দিনের লাঞ্চ বিরতিতে গেছে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্ত ১৬ আর এনামুল হক বিজয় ৫ রানে অপরাজিত আছেন।

গ্রস আইলেটের ড্যারেন স্যামি ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টে টসভাগ্য সহায় হয়নি বাংলাদেশের। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েট টস জিতে টাইগারদের ব্যাটিংয়ে পাঠিয়েছেন।

ইনিংসের সপ্তম ওভারের ঘটনা। ওভারের চতুর্থ বলটি মাহমুদুল হাসান জয়ের প্যাডে লাগলে আবেদন করেন রোচ। আউট দেন আম্পায়ার রিচার্ড ইলিংওর্থ। রিভিউ নেয় বাংলাদেশ। দেখা যায়, বল জয়ের লেগ স্ট্যাম্পের অনেকটা বাইরে ছিলো।

পরের বলটি নিচু হয়ে লেগেছিল জয়ের প্যাডে। এবারও আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার। বাংলাদেশ নেয় রিভিউ। এবারও দেখা যায়, বল লেগ স্ট্যাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যেতো। সিদ্ধান্ত বদলাতে হয় আম্পায়ারকে। টানা দুই বলে বেঁচে যান জয়।

তারপরও ইনিংসটা বড় করতে পারেননি না ডানহাতি এই ওপেনার। এবার আর রিভিউ নেওয়ার সুযোগ ছিল না। ব্যক্তিগত ১০ রানে ব্যাট-প্যাডের ফাঁক গলে সরাসরি বোল্ডই হয়েছেন অভিষিক্ত পেসার অ্যান্ডারসন ফিলিপের বলে। ১২.২ ওভারে জয়-তামিমের জুটিটি ছিল ৪১ রানের।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System