• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

সান্ত্বনার জয় অস্ট্রেলিয়ার, সিরিজ শ্রীলঙ্কার 


ক্রীড়া ডেস্ক জুন ২৪, ২০২২, ১০:৪৮ পিএম
সান্ত্বনার জয় অস্ট্রেলিয়ার, সিরিজ শ্রীলঙ্কার 

ঢাকা: সিরিজের শেষ ওয়ানডেতে সান্ত্বনার জয় পেল অস্ট্রেলিয়া। এলেক্স ক্যারির ব্যাটে ভর করে পঞ্চম ওয়ানডেতে ৪ উইকেটে জিতেছে সফরকারী অজিরা। এই জয়ে ৩-২ ব্যবধানে ওয়ানডে সিরিজ শেষ করল ফিঞ্চের দল।

অন্যদিকে শেষ ম্যাচ হারলেও আগেই সিরিজ নিশ্চিত করে ফেলে স্বাগতিক শ্রীলঙ্কা। প্রেমেদাসায় আগে ব্যাট করে শ্রীলঙ্কা অলআউট হয় ১৬০ রানে। শ্রীলঙ্কার এই রানের অর্ধেকেরও বেশি করেছেন চামিকা করুণারত্নে। তিনি ৭৫ বলে ৮টি চার ও ২ ছক্কায় ৭৫ রান করেন।

৫৬ রানে ৫ উইকেট হারানোর পর তিনি মাঠে নামেন এবং অভিষিক্ত প্রমোদ মধুশানকে নিয়ে নবম উইকেটে ৫৮ রানের জুটি গড়েন। চামিকা ব্যাটিং দৃঢ়তা না দেখালে শতরানের নিচে আউট হতে পারতো স্বাগতিকরা। এক সময় ৮৫ রানেই ৮ উইকেট হারিয়ে বসেছিল তারা।

ব্যাট হাতে দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন কুশাল মেন্ডিস। প্রমোদ ১৫ ও চারিথ আসালঙ্কা করেন ১৪ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

লক্ষ্য তাড়ায় বেশ চাপে ছিল অজিরাও। ৫০ রানেই ৪ উইকেট হারিয়ে ধুকতে থাকে অজিরা। ওয়ার্নার ১০, ফিঞ্চ ০, মার্শ ২৪, ইংলিশ ৫ রান করে ফিরেন। এরপর লাবুশেনের ৩১ রানে ভর করে বিপদ কাটে অজিদের। ম্যাক্সওয়েল ফিরেন ১৬ রান করে। এরপর আর বিপদ বাড়তে দেননি ক্যারি ও গ্রিন। ক্যারি ৪৫ আর গ্রিন ২৫ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System