• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ দল থেকে বাদ পড়ছেন দি মারিয়া!


ক্রীড়া ডেস্ক জুন ২৬, ২০২২, ০২:৪০ পিএম
বিশ্বকাপ দল থেকে বাদ পড়ছেন দি মারিয়া!

ঢাকা: ফুটবল বিশ্বকাপ শুরু হতে আর কয়েক মাস বাকি। টানা অপরাজিত থাকায় বেশ ফুরফুরে মেজাজেই আছে আর্জেন্টিনা। সবাই প্রস্তুত লিওনেল মেসিকে অন্তত একটি বিশ্বকাপ উপহার দিতে। 

তবে বিশ্বকাপের জন্য যে বড় এক ধাক্কা খেতে যাচ্ছে স্কালোনির শিষ্যরা। সেটার জন্য নিশ্চয়ই প্রস্তুত ছিলেন না আর্জেন্টিনার ভক্তরা। 

দি মারিয়ার গোলেই ২৮ বছরের শিরোপাখরা ঘুচিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা।  

এ মাসের শুরুতে ইউরোজয়ী ইতালির বিপক্ষে হওয়া বহুল আলোচিত ‘লা ফিনালিসিমা’ ম্যাচেও গোল করেছেন এই উইঙ্গার, ম্যারাডোনা-উত্তর যুগে আর্জেন্টিনার জাতীয় দলকে দ্বিতীয় শিরোপা জেতাতে রেখেছেন ভূমিকা। সে দি মারিয়াই বিশ্বকাপ দলে জায়গা পাবেন কি না? এ নিয়ে সংশয়ে আছেন।

অবশ্য সংশয়ে থাকাটাই স্বাভাবিক। বয়স তো আর কম হলো না। সদ্য পিএসজির সঙ্গে চুক্তি শেষ হওয়া এই উইঙ্গারের বয়স এখন ৩৪। তরুণ অনেক খেলোয়াড়ই জাতীয় দলে কড়া নাড়ছেন। 

নিকোলাস গঞ্জালেস, আনহেল কোরেয়া, হোয়াকিন কোরেয়া, ইজেকিয়েল জেবায়োস ও হুলিয়ান আলভারেজের মতো অনেক ফরোয়ার্ডই জাতীয় দলে খেলার জন্য প্রস্তুত। দি মারিয়া নিজেও বোঝেন সেটা। বোঝেন বলেই বছরের শেষে আয়োজিত হতে যাওয়া কাতার বিশ্বকাপের আর্জেন্টিনা দলে আদৌ জায়গা পাবেন কি না, সেটা বুঝতে পারছেন না তিনি।

টিনঅ্যান্ডটি স্পোর্তসকে দেওয়া সাক্ষাৎকারে সে সংশয়ের কথাই তুলে ধরেছেন তিনি। সঙ্গে এটাও বোঝেন, বিশ্বকাপে দলে কারওর জায়গা যদি পাকা হয়ে থাকে, সেটা লিওনেল মেসি, ‘ও-ই একমাত্র খেলোয়াড়, যার বিশ্বকাপ দলে জায়গা পাকা।’

বেনফিকা, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, পিএসজির মতো ক্লাবে খেলা এই উইঙ্গার এখন কার্যত ক্লাবহীন। এই মাসের শুরুতেই পিএসজির সঙ্গে সাত বছরের সম্পর্ক ছিন্ন হয়েছে, শেষ হয়েছে চুক্তি। দি মারিয়ার পরবর্তী গন্তব্য কোথায়, কেউ জানে না। যদিও বার্সেলোনা থেকে শুরু করে জুভেন্টাস, এমনকি নিজ দেশ আর্জেন্টিনার ক্লাব রোজারিও সেন্ট্রালের মতো ক্লাবও দি মারিয়াকে দলে নিতে আগ্রহী।

কিন্তু যে ক্লাবেই শেষমেশ নাম লেখা না কেন, দি মারিয়া বোঝেন, বিশ্বকাপের মাত্র চার মাস আগে নতুন ক্লাবে গিয়ে খাপ খাইয়ে নিজের ফর্ম ধরে রাখার কাজটা বেশ কষ্টকর, ‘আমাকে নতুন ক্লাবে যেতে হবে, নতুন করে খাপ খাওয়াতে হবে। ভালো খেলতে হবে, খেলাটা উপভোগ করতে হবে। বিশ্বকাপের চার মাস আগে এগুলো ঠিকঠাক করতে পারব কি না, এখনো জানি না।’ যদিও গত বছরের কোপা আমেরিকা থেকে আর্জেন্টিনার মূল একাদশে বলতে গেলে নিয়মিতই খেলে যাচ্ছেন এই উইঙ্গার।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!