• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

নেইমারের চেলসিতে আসা উচিৎ: সিলভা


ক্রীড়া ডেস্ক জুন ২৯, ২০২২, ০৮:৫৫ পিএম
নেইমারের চেলসিতে আসা উচিৎ: সিলভা

ঢাকা: প্রায় এক যুগ পেরিয়ে যাচ্ছে, কিন্তু পিএসজি সেই ‘সোনার হরিণের’ দেখা পাচ্ছে না। টাকার ওপর টাকা গেছে। স্কোয়াডে আছেন কিলিয়ান এমবাপ্পে, নেইমার ও লিওনেল মেসির মতো তারকা। 

আরও যারা আছেন, তারাও অন্য যেকোনো ক্লাবের একাদশে ঠাঁই পাওয়ার মতো, তবু পিএসজি ভাগ্য পাল্টাতে পারেনি। ওই ঘরোয়া লিগ জয় পর্যন্তই। এ ব্যর্থতার বলি তো কাউকে না কাউকে হতেই হবে! কে সে? 

খেলাইফি যেহেতু বিলাসিতা থামিয়ে সবকিছু নতুন করে শুরুর ইঙ্গিত দিয়েছেন, তাই চোখটা নেইমারের ওপরই পড়েছে। তাকে আর রাখতে চাইছে না ক্লাব। এদিকে নেইমারও নাকি পিএসজিতে থাকতে চাইছেন না।

ব্রাজিলিয়ান এই সুপারস্টারের পরবর্তী গন্তব্য হিসেবে সংবাদমাধ্যমগুলো চেলসিকেই ধরে রেখেছে। এবার সেই সম্ভাবনা আরও বাড়িয়ে দিলেন নেইমারের জাতীয় দলের সতীর্থ থিয়াগো সিলভা। চেলসির এই ডিফেন্ডার মনে করেন ব্লুজ শিবিরে এসে ভালো করতে পারবেন পিএসজি ফরোয়ার্ড।

গ্লোবোর সঙ্গে এক সাক্ষাৎকারে সিলভা বলেন, ‘তার (নেইমার) চেলসিতে আসা উচিত। সে যদি পিএসজি ছাড়ে, তাহলে তার অবশ্যই চেলসিতে আসা ঠিক হবে। যদি তা হয়, তাহলে সম্ভাব্য সবচেয়ে ভালো কিছুর প্রত্যাশা করা যেতে পারে। ’

সিলভা চান নেইমারের চেলসি আসার গুঞ্জন শুধু সংবাদেই সীমাবদ্ধ যেন না থাকে, তা যেন বাস্তব হয়, ‘নেইমারের সামর্থ্য নিয়ে আমাদের কথা বলার দরকার নেই। তাছাড়া, সে আমার খুব ভালো বন্ধু। আশা করি, এটি শুধু খবরে সীমাবদ্ধ না থেকে বাস্তবেও রুপ নেবে, তবে আমি এই বিষয়ে কিছুই জানি না। ’

২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ইউরোতে কাতালানদের বিদায় বলে পিএসজিতে পাড়ি দেন নেইমার। ক্লাবটির হয়ে এখন পর্যন্ত খেলেছেন ১৪৪টি ম্যাচ। গোল করেছেন ১০০টি এবং সতীর্থদের দিয়ে করিয়েছেন ৬০টি। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৮ ম্যাচে ১৩ গোলের পাশাপাশি নেইমার করেছেন ৮টি অ্যাসিস্টও।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System