• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আর্সেনালে যোগ দিলেন জেসুস


ক্রীড়া ডেস্ক জুলাই ৪, ২০২২, ০৬:১০ পিএম
আর্সেনালে যোগ দিলেন জেসুস

ঢাকা: ম্যানচেস্টার সিটি ছাড়লেন ব্রাজিল তারকা গ্যাব্রিয়েল জেসুস। নাম লেখালেন ইংলিশ প্রিমিয়ার লিগেরই আরেক জায়ান্ট আর্সেনালে। 

সোমবার খবরটি নিশ্চিত করেছে লন্ডনের ক্লাবটি।

‘দীর্ঘমেয়াদি চুক্তি’ হয়েছে জেসুসের সঙ্গে। তবে কতদিনের চুক্তি হয়েছে? এ বিষয়ে কিছু জানানো হয়নি। ব্রিটেনের গণমাধ্যমের খবর সাড়ে চার কোটি পাউন্ডে আর্সেনালে যোগ দিয়েছেন জেসুস। 

২৫ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ম্যানসিটিতে খেলেছেন একটানা পাঁচ মৌসুম। যেখানে তার সাফল্যটাও মন্দ নয়। সিটির হয়ে জিতেছেন চারটি ইংলিশ প্রিমিয়ার লিগ। সব মিলিয়ে ২৩৬ ম্যাচে গোল করেছেন ৯৫টি।

গানাররাও অনেকটা মরিয়া হয়ে ছিল একজন স্ট্রাইকারের জন্য। এ বছরের শুরুতে তাদের ক্লাব ছেড়ে বার্সায় নাম লেখান আক্রমণভাগের খেলোয়াড় পিয়েরে-এমেরিক অবামেয়াং। তারপর যে শূণ্যতা ছিল সেটি জেসুসকে টেনেই পুষিয়ে নিল আর্সেনাল। 

ক্লাব নতুন হলেও গানারদের কোচ মিকেল আর্তেতার সঙ্গে পরিচয়টা জেসুসের অনেক আগের। ২০১৬ থেকে ২০১৯ সাল অব্দি সিটিতে পেপ গার্দিওলার সহকারী ছিলেন আর্তেতা। তখন থেকেই জানাশোনা। 

তাইতো পুরোনো শিষ্যকে নিয়ে গলা ছেড়ে বলছিলেন,  ‘সত্যি বলতে কী এই ট্রান্সফারে আমি দারুণ রোমাঞ্চিত। আর্সেনাল নিজেদের মাপের একজন ফুটবলারকে দলে টেনে দারুণ কাজ করেছে। ওকে ব্যক্তিগতভাবে খুব ভালোভাবে জানি আমি। যাকে আমরা সবাই চেয়েছিলাম তাকে পেয়ে গোটা দল দারুণ খুশি।’

আসছে মাসেই আর্সেনালের হয়ে অভিষেক হয়ে যাবে জেসুসের। প্রিমিয়ার লিগে ৫ আগষ্ট ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে লড়বে গানাররা।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!