• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
ফুটবল বিশ্বকাপ:

আর্জেন্টিনার ২৩ জন নিশ্চিত, ৩ জায়গার জন্য লড়ছেন ৭ জন


ক্রীড়া ডেস্ক জুলাই ৭, ২০২২, ০৭:৫৮ পিএম
আর্জেন্টিনার ২৩ জন নিশ্চিত, ৩ জায়গার জন্য লড়ছেন ৭ জন

ঢাকা: কাতার বিশ্বকাপে এবার ২৩ নয়, প্রতিটি দল হবে ২৬ সদস্যের। দল গোচাচ্ছে বিশ্বকাপের অন্যতম ফেবারিট দল আর্জেন্টিনা। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানাচ্ছে, এর মধ্যে ২৩টি জায়গা নিশ্চিত হয়ে গেছে, বাকি তিনটি জায়গার জন্য এই মুহূর্তে লড়ছেন ৭ জন।

এখনো কোনো কিছুই আনুষ্ঠানিক হয়নি, তবে কোনো অঘটন না ঘটলে কাতারে স্কালোনির আর্জেন্টিনা দলে যে মেসি, দি পল, দি মারিয়া, লো সেলসো, লাওতারো মার্তিনেজ, এমিলিয়ানো মার্তিনেজ, ক্রিস্তিয়ান রোমেরো, ওতামেন্দির মতো কয়েকজনের জায়গা নিশ্চিত, তা নিয়ে সম্ভবত কারোই সংশয় নেই।

টিওয়াইসি স্পোর্টসের বিশ্লেষণ বলছে, বিশ্বকাপে ২৬ সদস্যের দলে শুধু তিনটি জায়গা নিয়েই সংশয় আছে স্কালোনির-তৃতীয় গোলকিপার, বাড়তি একজন ডিফেন্ডার আর বাড়তি ফরোয়ার্ড কে হবেন! এই তিন জায়গার জন্য লড়াইটা মূলত সাতজনের মধ্যে চলছে বলেই জানাচ্ছে টিওয়াইসি স্পোর্টস।

তৃতীয় গোলকিপার
মার্টিনেজ তো প্রথম গোলকিপার হিসেবে আছেন। দ্বিতীয় গোলকিপার হিসেবে ফ্রাঙ্কো আরমানিকেই পছন্দ স্কালোনির। কিন্তু দলে তৃতীয় গোলকিপারও তো রাখতে হয়, সেটি কে হবেন? টিওয়াইসি স্পোর্টসের হিসাব, লড়াইটা জেরোনিমো রুইয়ি আর হুয়ান মুসোর মধ্যে।

তিন গোলকিপার তো সব সময় বিশ্বকাপের ২৩ সদস্যের দলেও রাখতে হয়, এবার ২৬ সদস্যের দল বলে বাড়তি আরেকজন গোলকিপার কোনো দল চাইলে রাখতে পারে। তবে আর্জেন্টিনা কোচ স্কালোনি সে পথে হাঁটবেন না বলেই জানাচ্ছে টিওয়াইসি স্পোর্টস।

সে ক্ষেত্রে তৃতীয় গোলকিপার কে হবেন? টিওয়াইসি স্পোর্টসের বিশ্লেষণ, স্কালোনি মূলত মুসোকেই বেশি সুযোগ দিচ্ছেন। তবে ভিয়ারিয়ালের হয়ে গত মৌসুমে মাঝেমধ্যে বড় ভুল করলেও সব মিলিয়ে বেশ ভালো মৌসুম কাটানো রুইয়িকে বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দিকে যখন সুযোগ দিয়েছেন স্কালোনি, তখন অনুশীলনে একেবারে খারাপ করেননি রুইয়ি।

সেন্টারব্যাক: সেনেসি, ফয়েথ না মার্তিনেজ কুয়ার্তা?
বলতে গেলে ইতালির মুখ থেকে মার্কোস সেনেসিকে ছিনিয়ে এনেছে আর্জেন্টিনা। ইতালি-আর্জেন্টিনা দুই দলেই খেলার সুযোগ ছিল সেনেসির, যদিও তার চাওয়া ছিল আর্জেন্টিনারই জার্সিতে খেলা। 

তিনজনের মধ্যে লুকাস মার্তিনেজ কুয়ার্তা বেশ কিছুদিন ধরেই দলের বাইরে। হুয়ান ফয়েথ ও সেনেসিকে গত মাসে ইতালির বিপক্ষে লা ফিনালিসিমা ও এস্তোনিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের দলে রেখেছিলেন স্কালোনি। তিনজনের মধ্যে ফয়েথই দৌড়ে এগিয়ে বলে জানাচ্ছে টিওয়াইসি স্পোর্টস। 

ফরোয়ার্ড: দিবালা না কোরেয়া?
স্কালোনির অধীনে গত কিছুদিনে পাওলো দিবালা দলে বেশ সুযোগ পাচ্ছেন। গত মাসে দুই ম্যাচে খেলেছেন, তার আগে বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দিকেও সুযোগ পেয়েছেন বেশ। অ্যাথলেটিক মাদ্রিদের আনহেল কোরেয়ার কয়েকটি পজিশনে খেলার দক্ষতা ও রক্ষণে নেমে এসে সাহায্য করার মানসিকতার কারণে তার নামও বেশ আলোচনায় আসছে।

একটা সম্ভাবনা, একজন ডিফেন্ডার কম নিয়ে এদের দুজনকেই কাতারে নিয়ে যাবেন স্কালোনি। সে ক্ষেত্রে ফয়েথ, সেনেসি, কুয়ার্তার মধ্যে কেউই হয়তো সুযোগ পাবেন না। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System