• ঢাকা
  • বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

থামলেন এনামুল, কতদূর যাবে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক আগস্ট ১০, ২০২২, ০৩:২৬ পিএম
থামলেন এনামুল, কতদূর যাবে বাংলাদেশ

ঢাকা:  সিরিজে দ্বিতীয়বার ৭০ ছুঁয়ে ফেলার পর আটকে গেলেন এনামুল হক বিজয়। আগের বলটি ছিল লেগ সাইডে, লেগবাইয়ে এসেছিল চার। পরেরটি অফ স্টাম্প লাইনে। লুক জঙ্গুয়ের বলে এনামুল ধন্দে পড়ে গেলেন, শেষ পর্যন্ত ফেসটা ওপেন করে বিপদ ডেকে এনেছেন তিনি। খোঁচা দিয়ে ফিরতে হলো তাকে। 

কট বিহাইন্ড হওয়ার আগে ৭১ বলে ৭৬ রান করেছেন এনামুল। মাহমুদউল্লাহর সঙ্গে তার জুটিতে ৯০ বলে উঠেছে ৭৭ রান। বাংলাদেশ চতুর্থ উইকেট হারিয়েছে ১২৪ রানে। টাইগারদের স্কোর ২৯ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৪৪। ক্রিজে মাহমুদউল্লাহর সঙ্গী আফিফ।

উল্লেখ্য, ইনিংসের দ্বিতীয় বলেই রিচার্ড এনগারাভাকে চার মেরে শুরু করেন তামিম। তবে পরের ২ ওভারে বাউন্ডারি আসেনি কোনো। ভিক্টর নিয়াউচির করা চতুর্থ ওভারে তামিম মেরেছেন টানা দুই চার-কাভার ড্রাইভের পর অন ড্রাইভে। চতুর্থ ওভারে এসেছে ১২ রান। এভাবে ইতিবাচক শুরু করেছিলেন বাংলাদেশ অধিনায়ক।

তবে এগোতে পারলেন না বেশিদূর। ক্রিজের অর্ধেকেরও বেশি পেরিয়ে গিয়েছিলেন তামিম। সেখান থেকে ফিরে আসাটা সহজ নয় মোটেও। ডাইভ দিয়েও ক্রিজে সময়মতো পৌঁছাতে পারেননি বাংলাদেশ অধিনায়ক। 

এনগারাভার বলে পয়েন্টে খেলেছিলেন এনামুল, তাকে ক্রিজ ছেড়ে বেরিয়ে আসতে দেখে দৌড় শুরু করেন তামিম। তবে এনামুলের সেদিকে যেন খেয়ালই ছিল না, দাঁড়িয়েই থাকেন তিনি। পয়েন্টে ভালো ফিল্ডিং করা মাধেভেরের থ্রোতে  ৪১ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। তামিমের হতাশা ছিল স্পষ্ট, ভুল বুঝে হতাশ মনে হচ্ছিল এনামুলকে। 

ঠিক পরের ওভারের প্রথম বলে ব্র্যাড এভান্সের শর্ট বলে লাফিয়ে উঠে কাট করতে গিয়েছিলেন নাজমুল। ধরা পড়েছেন ব্যাকওয়ার্ড পয়েন্ট। মুখোমুখি প্রথম বলেই আউট তিনি।  একই ওভারে বিদায় নিলেন মুশফিকও। এভান্সের শর্ট বলটি খেলতে ব্যাট চালালেন মুশফিক। থার্ডম্যান থেকে বেশ খানিকটা ছুটে এসে ডাইভ দিয়ে  ক্যাচ নিয়েছেন রিচার্ড এনগারাভা। ৪ বলের মধ্যে বাংলাদেশ হারাল নাজমুল ও মুশফিককে-দুজনই ফিরলেন কোনো রান না করেই। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System