• ঢাকা
  • বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

জিম্বাবুয়েকে ২৫৭ রানের টার্গেট দিলো বাংলাদেশ


স্পোর্টস ডেস্ক আগস্ট ১০, ২০২২, ০৪:৫৬ পিএম
জিম্বাবুয়েকে ২৫৭ রানের টার্গেট দিলো বাংলাদেশ

ঢাকা: ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে ২৫৭ রানের টার্গেট দিয়েছে সফররত বাংলাদেশ। বুধবার  হারারে স্পোর্টস ক্লাবে ৩ ম্যাচ সিরিজের শেষ ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৬ রান করে টাইগাররা।

জিততে হলে জিম্বাবুয়েকে করতে হবে ২৫৭ রান। 

শেষ ম্যাচে বাংলাদেশে একাদশে দুই পরিবর্তন এসেছে। চোট থেকে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। এছাড়া পেসার এবাদাত হোসেনের অভিষেক করা হয়েছে। বাদ পড়েছেন তাসকিন ও শরিফুল। 

এদিকে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটি মধ্য দিয়ে এই সংস্করণে বাংলাদেশের ৪০০তম ম্যাচও আজ। নিজুত ক্রিকেটপ্রেমীর মনে প্রশ্ন— মাইলফলক উদযাপন করতে পারবে তো বাংলাদেশ! নাকি ধবলধোলাই হয়ে বিমানের টিকিট কাটবে। 

এখন পর্যন্ত ৩৯৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে জয় ১৪৩ ম্যাচে আর পরাজয় ২৪৯টিতে, ফল আসেনি বাকি সাত ম্যাচে।

২০০৪ সালে নিজেদের ১০০তম ওয়ানডেতে ভারতকে ১৫ রানে হারিয়েছিল বাংলাদেশ। পাঁচ বছর পর ২০০তম ওয়ানডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় ৩ উইকেটে। আর ২০১৫ সালের বিশ্বকাপে ৩০০তম ওয়ানডেতে ভারতের কাছে পরাজয় ১০৯ রানে।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, এবাদাত হোসেন, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ : সিকান্দার রাজা (অধিনায়ক), তাকুদজওয়ানাশে কাইতানো, তাদিওয়ানাশে মারুমানি, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধভেরে, ক্লাইভ মাদান্দে (উইকেটরক্ষল), টনি মুনিওঙ্গা, ব্র্যাডলি ইভান্স, ভিক্টর নায়ুচি, রিচার্ড এনগারাভা ও তানাকা চিভাঙ্গা।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System