• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

১০০ বলের খেলায় নতুন ইতিহাস


ক্রীড়া ডেস্ক আগস্ট ১১, ২০২২, ০১:৩৯ পিএম
১০০ বলের খেলায় নতুন ইতিহাস

ঢাকা: ১০০ বলের খেলায় ঝড়ের গতিতে ১০০ করলেন ইংলিশ ব্যাটসম্যান উইল স্মিড। মাত্র ৪৯ বলেই পেরোলেন ব্যক্তিগত শতরানের গণ্ডি। দ্য হান্ড্রেডের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করার রেকর্ড গড়েন স্মিড। আগ্রাসী এই ইনিংস তিনি সাজান ৮টি চার ও ৬টি ছক্কার মারে।

এজবাস্টনে দ্য হান্ড্রেডের অষ্টম ম্যাচে মুখোমুখি হয়েছিল বার্মিংহ্যাম ফনিক্স ও সার্দার্ন ব্রেভ। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে বার্মিংহ্যাম। নির্ধারিত ১০০ বলে তারা ৪ উইকেটের বিনিময়ে ১৭৬ রান তোলে।

তাদের এই রানের পাহাড় এসেছে স্মিডের কল্যাণে। তিনি একাই ইনিংসের অর্ধেক বল খেলেছেন, ২৫ বলে পেরোন ৫০। পরের ২৫ বলে তিনি যোগ করেছেন ৫১, শেষমেশ ৫০ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন স্মিড। 

তার সেঞ্চুরির সঙ্গে ক্রিস বেঞ্জামিন ১২ বলে ১৭ রান করেন। ক্যাপ্টেন মইন আলিও ১২ বলে ১৭ রান করে দলের সংগ্রহে অবদান রাখেন। লিয়াম লিভিংস্টোন একটু ধীরগতির ইনিংসই খেলেছেন,  ২০ বলে করেছেন ২১ রান। ৬ বলে ১০ রান করেন ম্যাথিউ ওয়েড।

সাদার্ন ব্রেভের হয়ে ১০টি বল করে ১২ রানের বিনিময়ে ১টি উইকেট নেন মার্কাস স্টইনিস। ২০ বলে ২৯ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন ক্রিস জর্ডন। জ্যাক লিনটট ২০ বলে ৩৩ রান উপহার দিয়ে ১ উইকেট নিয়েছেন। জেমস ফুলার ১৫ বলে ২৬ রান দিয়ে ১টি উইকেট পকেটে পোরেন।

জবাবে ব্যাট করতে নেমে হেনরি ব্রুকসের তোপের মুখে পড়ে ব্রেভরা। ব্রুকস ২৫ রান খরচায় তোলেন ৫ উইকেট, সঙ্গে কেন রিচার্ডসন শিকার করেন ৩ উইকেট। তাতে ১২৩ রান তুলতেই ইনিংস শেষ হয় তাদের। ৫৩ রানে জেতে বার্মিংহ্যাম ফনিক্স। আর ইতিহাসগড়া স্মিড হন ম্যাচসেরা।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!