• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হেরেই চলেছে টি-টোয়েন্টির রাজারা 


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৩, ২০২২, ০৪:৩০ পিএম
হেরেই চলেছে টি-টোয়েন্টির রাজারা 

ঢাকা: সবচেয়ে বেশিবার অর্থাৎ দুই বার টি-টোয়েন্টির শিরোপা জেতায় একটা সময় ওয়েস্ট ইন্ডিজকেই টি-টোয়েন্টির রাজা বলা হত। কিন্তু বর্তমানে তাদের অবস্থা এতটাই করুণ, পছন্দের ফরম্যাটে যেন জিততেই ভুলে গেছে ক্যারিবিয়রা। 

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৯০ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারায় নিউ জিল্যান্ড। জ্যামাইকায় শুক্রবার গ্লেন ফিলিপসের ঝড়ো ৭৬ রানের সঙ্গে অন্যদের অবদানে কিউরা তোলে ২০ ওভারে ২১৫ রান। ক্যারিবিয়ানরা ধুঁকতে ধুঁকতে শেষ পর্যন্ত যেতে পারে ১২৫ পর্যন্ত।

আগের ম্যাচে তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা হওয়া মিচেল স্যান্টনার এবারও বাঁহাতি স্পিনে ৩ উইকেট নেন ১৫ রানে। ঠিক ১৫ রানেই ৩ উইকেট নেন এই ম্যাচে একাদশে ফেরা অফ স্পিনার মাইকেল ব্রেসওয়েল।

টস জিতে ব্যাটিংয়ে নামা নিউ জিল্যান্ড প্রথম ৩ ওভারে তোলে ২৭ রান। ৭ ওভার শেষে নিউ জিল্যান্ডের রান ছিল ৪৬। আর ৮ থেকে ১১, এই চার ওভারে রান আসে ৫৯!

পরের জুটিতে ক্যারিবিয়ান বোলিং আরও বিধ্বস্ত করে দেন ফিলিপস ও ড্যারিল মিচেল। দুজন ৮৩ রান যোগ করেন স্রেফ ৫.৪ ওভারে! ৪টি চার ও ৬ ছক্কায় ৪১ বলে ৭৬ করে বিদায় নেন ফিলিপস। ৪ ছক্কায় ২০ বলে ৪৮ করে মিচেল আউট হন শেষ ওভারে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয়বার টি-টোয়েন্টিতে দুইশ ছাড়ায় নিউ জিল্যান্ড।

রান তাড়ায় কিউই স্পিনে মুখ থুবড়ে পড়ে ক্যারিবিয়ান ব্যাটিং। পাওয়ার প্লেতে ওয়েস্ট ইন্ডিজের রান ৪ উইকেটে ১৯! ম্যাচ কার্যত শেষ ওখানেই।

পরে শিমরন হেটমায়ার ও জেসন হোল্ডারের বিদায়ে ক্যারিবিয়ানদের রান দাঁড়ায় ৬ উইকেটে ৪০। যাচ্ছতাইভাবে হারার মুখে তখন তারা। তবে লোয়ার অর্ডারদের লড়াইয়ে একটু ভদ্রস্থ হয় দলের স্কোর। শেষ জুটির ৩৮ রানে তারা একশ ছুঁয়ে এগোতে পারে আরেকটু সামনে।

১১ নম্বর ব্যাটসম্যান ম্যাককয় করেন ১৫ বলে অপরাজিত ২৩। সিরিজের শেষ ম্যাচ একই মাঠে, রোববার।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!