• ঢাকা
  • শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা 


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৩, ২০২২, ০৫:৪৭ পিএম
এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা 

ঢাকা: অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এশিয়া কাপের ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এশিয়ান ক্রিকেট কাউন্সিল দল ঘোষণার জন্য যে সময় বেঁধে দিয়েছিল খেলোয়াড়দের ইনজুরির কারণে সে অনুযায়ী দল দিতে পারেনি বাংলাদেশ।

পরে দল ঘোষণার জন্য বৃহস্পতিবার পর্যন্ত সময় নেয় বিসিবি। কিন্তু এ সময়ের মধ্যেও কোনো সুরাহা করতে না পারায় সেদিনও স্কোয়াড ঘোষণা করতে পারেনি বোর্ড।

অধিনায়ক নিয়ে সঙ্কটই ছিল এর মূল কারণ। যেই কারণে দল ঘোষণার জন্য আরো দুই দিন সময় নেয় বিসিবি। কারণ হিসেবে বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছিল, সাকিবের সঙ্গে বৈঠকের পরই সিদ্ধান্ত নেয়া হবে দল নিয়ে। অবশেষে সেটাই হল। অধিনায়ক ঠিক করার পাশাপাশি দলও ঘোষণা করল বোর্ড।

প্রত্যাশিতভাবেই টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব পেলেন সাকিব আল হাসান। টেস্টের পর এবার সংক্ষিপ্ত ফরম্যাটেও নেতৃত্ব দেবেন সাকিব।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় ক্রিকেট বোর্ডের নীতি নির্ধারকদের সাথে বৈঠক করেন সাকিব। এরপরই সংবাদ সম্মেলন করে টি-টোয়েন্টি দলের অধিনায়ক এবং এশিয়া কাপের জন্য দল ঘোষণা করে বিসিবি।

লিটন দাস এবং ইয়াসির আলী রাব্বি ইনজুরিতে থাকার কারণে দল সাজাতে সমস্যায় পড়তে হয়েছে নির্বাচকদের। এশিয়া কাপের দলে নিশ্চিতভাবেই আছেন সাকিব আল হাসান, আফিফ হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাসুম আহমেদ এবং মুশফিকুর রহিম। এই ৮ জন এশিয়া কাপের দলে একপ্রকার নিশ্চিতই ছিলেন।

এশিয়া কাপে বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, শেখ মেহেদী, সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন, নুরুল হাসান ও তাসকিন আহমেদ।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System