• ঢাকা
  • বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

হারারেতে ভারতের ক্রিকেটারদের ‘দ্রুত গোসল’ করার নির্দেশ


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৮, ২০২২, ১১:১৭ এএম
হারারেতে ভারতের ক্রিকেটারদের ‘দ্রুত গোসল’ করার নির্দেশ

ঢাকা: ছয় বছর পর জিম্বাবুয়েতে খেলতে গেছে ভারতীয় ক্রিকেট দল। হারারেতে তিন ওয়ানডের প্রথমটি মাঠে গড়াবে আজ। তবে মাঠে নামার আগে বেশ বিপাকেই পড়েছেন লোকেশ রাহুলরা। পানির তীব্র সংকট এখন জিম্বাবুয়ের রাজধানীতে। 

অবস্থা এমনই বেগতিক যে খাওয়া-গোসলের প্রয়োজনীয় পানিও হিসাব করে খরচ করতে হচ্ছে। ভারতীয় ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের নির্দেশনা দিয়েছে, দ্রুত যেন গোসল শেষ করা হয়। কেউ যেন এক ফোঁটা পানিও অপচয় না করে।  

শুধু দ্রুত গোসল করাই নয়, সাধারণত টিম হোটেলে সুইমিং পুলে যে সেশনটি রাখা হয়; পানির অপচয় রোধে সেটি বাতিল করে দিয়েছে ভারত। 

ইনসাইড স্পোর্টসে বিসিসিআইয়ের সেই কর্মকর্তা বলেছেন, ‘হারারেতে পানির সংকট তীব্র এবং আমাদের খেলোয়াড়দেরও এ বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেছেন, ‘খেলোয়াড়দের বলা হয়েছে কোনোভাবেই যেনো পানি অপচয় না করা হয় এবং যত দ্রুত গোসল করে নেওয়া যায়। এছাড়া পানির অপচয় রোধে সুইমিং পুল সেশনও বাদ দেওয়া হয়েছে।’

হারারেতে বসবাসরত মানুষরাও ভুগছেন পানির অভাবে। বিশুদ্ধ পানির খোঁজে দূরদূরান্তে যেতে হচ্ছে তাদের। অথচ এই সমস্যা খরার কারণে হয়নি। বরং মর্টন জ্যাফ্রে ওয়াটারওয়ার্কস প্ল্যান্টে ত্রুটির কারণে পানি পরিশোধন করা যাচ্ছে না। এই প্ল্যান্ট থেকে ২০ লাখের বেশি মানুষ পানি পেয়ে থাকে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System