• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়াকে বিধ্বস্ত করে বড় জয় টাইগ্রেসদের


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৬, ২০২২, ০৪:২৯ পিএম
মালয়েশিয়াকে বিধ্বস্ত করে বড় জয় টাইগ্রেসদের

ঢাকা: এশিয়া কাপে জয়ের ধারায় ফিরল নারীরা। তৃতীয় ম্যাচে মালয়েশিয়াকে গুড়িয়ে দিয়ে বড় জয় পেয়েছে বাংলাদেশ। এদিন টাইগ্রেস বোলারদের সামনে মাত্র ৪১ রানে গুটিয়ে গেছে মালয়েশিয়ার নারীরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ব্যাটিংয়ে নেমে অধিনায়ক জ্যোতি এবং মুর্শিদা খাতুনের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১২৯ রানের সংগ্রহ দাঁড় করায়।

লক্ষ্য তাড়া করতে নেমে টাইগ্রেস বোলারদের বোলিং তোপে মাত্র ৪১ রানে গুটিয়ে যায় মালয়েশিয়া। ফলে ৮৮ রানের বড় জয় পায় স্বাগতিকরা। 

বারের নারী এশিয়া কাপ পেলো প্রথম হ্যাটট্রিকের দেখা। দুর্দান্ত এক হ্যাটট্রিক করলেন বাংলাদেশের বাঁহাতি পেসার ফারিহা তৃষা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মালয়েশিয়ার বিপক্ষে এই কীর্তি গড়েছেন তিনি।

নিজের অভিষেক ম্যাচেই পরপর তিন উইকেট নেন বাংলাদেশি বোলার। বাংলাদেশের ছুড়ে দেওয়া ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করছে মালয়েশিয়া। প্রথম ৫ ওভার দেখেশুনে কাটিয়ে দেন দুই ওপেনার এলসা হান্টার আর উইনিফ্রেড দুরাইসিঙ্গাম।

নিজের প্রথম দুই ওভারে ৬ রান দেওয়া ফারিহা ইনিংসের ষষ্ঠ আর নিজের তৃতীয় ওভারে এসেই ধ্বংসযজ্ঞ চালান। বাংলাদেশের বাঁহাতি এই পেসার টানা তিন বলে তুলে নেন তিন উইকেট। একটি উইকেটেও লাগেনি কারও সাহায্য।

ওভারে দ্বিতীয় বলে ফারিহা বোল্ড করেন উইনিফ্রেড দুরাইসিঙ্গামকে, পরের বলে এলবিডব্লিউ ম্যাস এলিসা। তার পরের বলে মাহিরা ইজ্জাতি ইসমাইলকে বোল্ড করে হ্যাটট্রিক পূরণ করেন ফারিহা। এছামা ফাহিমা, মেঘলা আর রুমানা নেন ২টি করে উইকেট।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!