• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

বিপিএলের ড্রাফটে ৩৫০ বিদেশি ক্রিকেটার


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৭, ২০২২, ০৪:৪৩ পিএম
বিপিএলের ড্রাফটে ৩৫০ বিদেশি ক্রিকেটার

ঢাকা : জনপ্রিয় বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিপিএল এবারের আসর আগামী জানুয়ারীতে মাঠে গড়াবে। আর আগামী ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। যেখানে ইতোমধ্যেই নাম লিখিয়েছেন ৩৫০ জন বিদেশি ক্রিকেটার। এই ৩৫০ জন বিদেশীর মধ্যে আছেন উন্মুখ চাঁদ, বিসিবির এক সূত্রের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে ক্রিকবাজ। ভারতে হয়ে ঘরোয়া ক্রিকেটে এক সময় খেলেছেন এই ক্রিকেটার।

তবে গত বছরই ভারতের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছেন তিনি। তাই বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কোনো নিয়মের মধ্যে পড়বেন না তিনি। এমনকি বিসিসিআইয়ের কোনো ধরনের ছাড়পত্রও লাগবে না তার।

এর আগে গত বছরের ১৩ আগস্ট ভারতের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন চাঁদ। এর একদিন পর ১৪ আগস্ট তিনি চুক্তিবদ্ধ হয়েছিলেন যুক্তরাষ্টের মেজর লিগ ক্রিকেটে। যেখানে ২০২১ মৌসুমে তিনি সিলিকন ভেলি স্ট্রাইকার্সের হয়ে খেলেছেন। চাঁদ ভারতের হয়ে ২০১২ সালে অনুর্ধ্ব-১৯ দলের অধিনায়কত্ব করেন।

সেবার যুবাদের বিশ্বমঞ্চে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এর আগে বেশ কয়েকবারই জানা গিয়েছিল যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে যাবেন চাঁদ। এই ড্রাফটের বাইরে থেকেও সরাসরি দেশি এবং বিদেশি ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করার সুযোগ পাচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলো। যেই সুযোগে ইতোমধ্যেই একধিক ফ্র্যাঞ্চাইজি তাদের দলের ভিড়িয়েছে বেশ কিছু তারকা ক্রিকেটারকে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School