• ঢাকা
  • রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

ভিনিসিয়ুসের অফসাইড হয়নি, গোল বাতিল হলো যে কারণে 


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৯, ২০২২, ১২:০৫ এএম
ভিনিসিয়ুসের অফসাইড হয়নি, গোল বাতিল হলো যে কারণে 

ঢাকা: গোলশূন্য প্রথমার্ধ শেষে ম্যাচের ৬৪ মিনিটে গোলের দেখা পেয়েছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। কিন্তু ভিএআর দেখে সেটি বাতিল ঘোষণা করেন রেফারি।

আরো পড়ুন: বাংলাদেশি সমর্থকদের সম্মান জানাল আর্জেন্টিনা

ভিনির গোলটি বাতিল হলো কেন! ভিনি নিজে তো অফ সাইডে ছিলেন না। গোলটিও ছিল চমৎকার। তবে ভিএআরে দেখা গেছে ভিনিসিয়ুস যখন গোলটি করেন তখন অফ সাইডে ছিলেন আগের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে বাই সাইকেল কিকে অসাধারণ গোল করা রিচার্লিসন। 

আরো পড়ুন: যে কারণে মেসিকে হুমকি দিলেন মেক্সিকান বক্সার

মাঠের বৃত্তের কাছাকাছি সুইস মিডফিল্ডার বল পায়ে রাখতে ব্যর্থ হলে রদ্রিগো তা ধরে কাসেমিরোকে ঠেলে দেন। তিনি দ্রুতই তা ভিনিসিয়ুসকে বাড়ান বাঁ দিকে। তিনি বল ধরে সুইজারল্যান্ডের বক্সে ঢুকে গোলকিপার সোমারের পাশ দিয়ে জালে ঠেলে দেন।

আরো পড়ুন: ঘানাকে কাঁপিয়ে দিয়েও দ. কোরিয়ার কান্নার হার

কিন্তু এই আক্রমণের সময়ই অফ সাইডে ছিলেন রিচার্লিসন। তিনি আবার বলের দিকে দৌড়াচ্ছিলেন। এই দৌড়ের কারণেই তিনি অফ সাইডের নিয়মে পড়ে যান। ভিএআর চেক করে রেফারিও গোলটি বাতিল করে দেন।

আরো পড়ুন: সার্বিয়া-ক্যামেরুনের রোমাঞ্চকর লড়াই ড্র

গোল বাতিলের হতাশার পর ব্রাজিলকে অবশ্য স্বস্তি দিয়েছেন কাসেমিরো। ৮৩ মিনিটে তিনি দলকে এগিয়ে দিয়েছেন ১-০ গোলে। এর আগে বিশ্বকাপে ব্রাজিল কখনোই সুইজারল্যান্ডকে হারাতে পারেনি। ১৯৫০ বিশ্বকাপে ২-২ গোলে ড্রয়ের পর ২০১৮ বিশ্বকাপে এই দুই দলের খেলা ড্র হয়েছিল ১-১ গোলে।

আরো পড়ুন: খেলা হচ্ছে কাতারে, দাঙ্গা বেলজিয়ামে

সোনালীনিউজ/এআর

 

Wordbridge School