• ঢাকা
  • রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

সিরিজ শেষ না করেই ভারতে ফিরে যাচ্ছেন রোহিত


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৭, ২০২২, ১০:৫৯ পিএম
সিরিজ শেষ না করেই ভারতে ফিরে যাচ্ছেন রোহিত

ঢাকা: মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার দ্বিতীয় ওয়ানডেতে আঙুলে চোট পেয়েছেন রোহিত। চাহার পড়েছেন হ্যামস্ট্রিং চোটে। আগের পিঠের সমস্যা এই ম্যাচ খেলতে পারেননি কুলদিপ।

চোটের পর ফিল্ডিংয়ে নামা হয়নি রোহিতের। সহ-অধিনায়ক লোকেশ রাহুল বাকি সময় দায়িত্ব সামলান। ব্যাটিংয়েও শুরুতে দেখা যায়নি রোহিতকে। ইনিংসের ৪৩তম ওভারে সপ্তম উইকেট পতনের পর ব্যাটিংয়ে নামেন তিনি। ৩ চার ও ৫ ছয়ে স্রেফ ২৮ বলে ৫১ রান করে দলকে জয়ের খুব কাছে নিয়ে যান ভারতের অধিনায়ক। যদিও শেষ হাসি হাসতে পারেননি।

এদিকে ম্যাচ শেষে জানা গেল, আঙুলের চোটে ওয়ানডে সিরিজ শেষ ভারত অধিনায়ক রোহিত শর্মার। টেস্টেও তাকে পাওয়া নিয়ে রয়েছে অনিশ্চয়তা। দুই পেসার কুলদিপ সেন ও দিপক চাহারও খেলতে পারবেন না তৃতীয় ওয়ানডেতে।

নাটকীয়তায় ভরপুর ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দলের তিন খেলোয়াড়কে হারানোর কথা জানিয়েছেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। আঙুলের অবস্থা বোঝার জন্য দেশে ফিরে যাবেন রোহিত। টেস্টের আগে ফিরতে পারবেন কি না তা এখনও নিশ্চিত নয়।

“আমরা কিছু চোটের কারণে ভুগছি। যা আমাদের জন্য আদর্শ নয়। কুলদিপ, দিপক ও রোহিত শেষ ম্যাচ খেলতে পারবে না। কুলদিপ ও দিপক এই সিরিজ থেকে ছিটকে গেছে। রোহিতও পরের ম্যাচ খেলতে পারবে না।”

“রোহিত মুম্বাই ফিরে যাবে এবং বিশেষজ্ঞের সঙ্গে কথা বলে বুঝতে চেষ্টা করবে আঙুল কী অবস্থায় আছে। সে টেস্টের আগে ফিরতে পারবে কি না তা আমি নিশ্চিত নই। এটি বলারও সময়ও আসেনি। তবে তারা তিনজনই পরের ম্যাচ খেলতে পারবে না।”

মোহাম্মদ সিরাজের করা ম্যাচের দ্বিতীয় ওভারের চতুর্থ বলটি জায়গায় দাঁড়িয়ে অফ সাইডে দিকে খেলার চেষ্টা করেন এনামুল হক। বল তার ব্যাটের হাতলে লেগে চলে যায় দ্বিতীয় স্লিপে দাঁড়ানো রোহিতের কাছে।

কিন্তু সেটি হাতে রাখতে পারেননি ভারতের অধিনায়ক। উল্টো চোট পান বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে। বল আঙুলে লাগার পর আর অপেক্ষা করেননি রোহিত। চলে যান মাঠের বাইরে। প্রথমে ড্রেসিংরুমে রোহিতের অবস্থা পর্যবেক্ষণ করে ভারতের মেডিকেল টিম। আরও পরিষ্কার ধারণা পাওয়ার জন্য এক্স-রে করাতে নেওয়া হয় হাসপাতালে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School