• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

এনরিকেকে বিদায় করে নতুন কোচ নিয়োগ দিল স্পেন


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৮, ২০২২, ০৮:২২ পিএম
এনরিকেকে বিদায় করে নতুন কোচ নিয়োগ দিল স্পেন

ঢাকা: স্পেনের কোচিংয়ের দায়িত্ব হারালেন লুইস এনরিকে। বিশ্বকাপে স্পেনের ব্যর্থতার জেরে তাকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

এনরিকের পরিবর্তে এবার দায়িত্ব তুলে দেওয়া হয়েছে আরেক স্প্যানিশ কোচ লুই ডি ফুয়েন্তের কাঁধে। বৃহস্পতিবার বিবৃতির মাধ্যমে এ তথ্য জানিয়েছে স্পেন ফুটবল ফেডারেশন। 

স্প্যানিশদের সাবেক লেফট ব্যাক ফুয়েন্তে এর আগেও কাজ করেছেন স্পেন ফুটবল ফেডারেশনের সঙ্গে। কিছুদিনের জন্য দায়িত্বেও ছিলেন স্পেন অনুর্ধ-২১ দলের। এবার পেলেন জাতীয় দলের দায়িত্ব। নতুন কোচ হিসেবে ফুয়েন্তে মার্চ মাস থেকে দায়িত্ব গ্রুহণ করবেন বলে জানিয়েছে স্পেনের ফুটবল ফেডারেশন।

এর আগে বিশ্বকাপের মঞ্চে উড়ন্ত শুরু পেয়েও নকআউট পর্ব পেরোতে পারেনি স্পেন। শেষ ষোলতে মরক্কোর কাছে হেরে বিদায় নিতে হয় ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়নদের। 

ইয়াসিন বুনুর দেয়াল ভেদ করে টাইব্রেকারে একটি বলও জালে জড়াতে পারেনি বিশ্বকাপের আগেই ১০০০ পেনাল্টি অনুশীলন করে আসা লুই এনরিকের শিষ্যরা। আর তাতেই সমালোচনার জোয়ার ওঠে লুই এনরিককে নিয়ে।

সমালোচনাটা শুরু হয়েছিল বিশ্বকাপের আগেই তার বেশকিছু সিদ্ধান্ত নিয়ে। ২৬ সদস্যের বিশ্বকাপ দলে তিনি রাখেননি অভিজ্ঞ ডিফেন্ডার সার্জিও রামোসকে। অবশ্য প্রথম ম্যাচে কোস্টারিকাকে ৭-০ গোলে হারিয়ে সমালোচনার জবাবটা দারুণভাবেই দিয়েছিল তার শিষ্যরা। কিন্তু গ্রুপ পর্বের শেষ ম্যাচে জাপান ও শেষ ষোলতে মরক্কোর কাছে হেরে বিদায় নিতে হয়েছে তাদের সার্জিও বুসকেটসদের।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!