• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

২০২১ সাল নিয়ে ভয়ঙ্কর ভবিষ্যৎবাণী


নিউজ ডেস্ক: জানুয়ারি ১, ২০২১, ০৫:১৭ পিএম
২০২১ সাল নিয়ে ভয়ঙ্কর ভবিষ্যৎবাণী

ঢাকা: নস্ত্রাদামুস ১৬০০ শতকের এক পদার্থবিদ ও জ্যোতির্বিদের নাম, যিনি তার আশ্চর্য ভবিষ্যৎবাণীর জন্য আজও আলোচিত হন। তার লেখা ‘দি প্রফেসিস’ নামের এক ইংরেজি বইতে ভবিষ্যৎবাণীর অনেক অংশই পরবর্তী কালে মিলে গিয়েছে। তার বইতে আগে থেকেই বলা ছিল। ১৯৩০ এর দশকে জার্মানিতে এক নেতার উত্থানের কথা, যাকে আজ আমরা সকলেই হিটলার নামে চিনি। এমনকি বিশ্ব-অর্থনীতি ভেঙে পড়ার কথাও বলেছিলেন তিনি, একই সঙ্গে তার বইতে লেখা ছিল এক ভয়ংকর যুদ্ধের কথা। 

এবার দেখে নেওয়া যাক ২০২১ এর আশপাশের সময়ে কী ঘটতে চলেছে, সে সম্পর্কে কী বলে গিয়েছিলেন তিনি।
 
মানুষ জম্বি হয়ে উঠতে পারে:
বিস্ময়কর দাবি হিসেবে বলা আছে, একজন রাশিয়ান বিজ্ঞানী এমন জৈবিক অস্ত্র এবং ভাইরাস বানাবেন যাতে একজন মানুষকে জম্বি করে তুলবে। এভাবে মানুষের প্রজাতি ধ্বংস হয়ে যাবে।

এক্ষেত্রে এটাকে করোনা ভাইরাসের সঙ্গে তুলনা করা চলে। কারণ অনেক বিশেষজ্ঞের বিশ্বাস করোনার ভাইরাসটি চিনের ল্যাবে প্রস্তুত। এখানে নস্ত্রাদামুস সেই কথাই বলেছেন, নাকি আরও নতুন কিছুর কথা বলেছেন, সেটাই দেখার।

পৃথিবীতে মহাপ্রলয় : 
২০২১ সালে দুর্ভিক্ষ, ভূমিকম্প, বিভিন্ন রোগ এবং মহামারীর দাপট দেখা যাবে বলে জানিয়ে গেছেন নস্ত্রাদামুস। বলা হয়েছে ২০২১ সালে এমন একটি দুর্ভিক্ষ আসবে, যা বিশ্ব আগে কখনও মুখোমুখি হয়নি। বিশ্বের জনসংখ্যার একটি বড় অংশ এই ধ্বংসযজ্ঞ থেকে পুনরুদ্ধার করতে সক্ষম হবে না। সম্পদের জন্য বিশ্বে লড়াই শুরু হবে এবং মানুষ পালিয়ে যাবে।

এক্ষেত্রে ২০২০ সালে করোনার ভাইরাসের মহামারীকে এর শুরু হিসাবে বিবেচনা করা যেতে পারে।

ধূমকেতু টক্কর দিতে পারে: 
নস্ত্রাদামুসের সেই ভবিষ্যৎ বই জানাচ্ছে, ধূমকেতু পৃথিবীতে আঘাত হানবে যা ভূমিকম্প এবং অনেক প্রাকৃতিক বিপর্যয়ের কারণ ঘটবে।

২০২১ এ করোনা কী খেল দেখাবে? নস্ত্রাদামুস ২০২০ সালকে মহামারীর বছর হিসাবে বর্ণনা করেছিলেন। এমতাবস্থায় ২০২১ এ তার পূর্বাভাস উপেক্ষা করা যায় না। ২০২১ এর আগেই ব্রিটেনে করোনার ভাইরাসের নতুন স্ট্রেন পাওয়ার পরে, ভয়ের মেঘ পুরো বিশ্ব জুড়ে ঘুরে বেড়াচ্ছে।

ক্যালিফোর্নিয়ায় ভূমিকম্প: 
এখনও অবধি প্রাকৃতিক দুর্যোগ ও মহামারি সম্পর্কে নস্ত্রাদামুসের করা ভবিষ্যদ্বাণীগুলি যথার্থ প্রমাণিত হয়েছে। এই ক্ষেত্রে, ২০২১ সাল বিপজ্জনক হয়ে উঠতে পারে। ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ ভূমিকম্প ঘটার ইঙ্গিত রয়েছে।

যদিও বিজ্ঞানীরা এই ভবিষ্যদ্বাণীগুলিকে খুব বেশি গুরুত্ব দেন না, তবে যারা নস্ত্রাদামুসের বিষয়ে অনেক পড়াশোনা করেন ও বিশ্বাস করেন তারা মনে করছেন আসন্ন বছরটি বিপর্যয় হিসাবে প্রমাণিত হতে পারে। এবার এই দাবিগুলি কতটা সত্যি তার উত্তর দেবে একমাত্র ২০২১।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!