• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

গাছের ওপর আইসোলেশনে আছেন করোনাক্রান্ত যুবক


নিউজ ডেস্ক মে ১৮, ২০২১, ০৯:১৯ পিএম
গাছের ওপর আইসোলেশনে আছেন করোনাক্রান্ত যুবক

ঢাকা: বিশ্ব এখন করোনার সঙ্গে লড়ছে। মরণঘাতী এই ভাইরাসে প্রতিদিন প্রাণ হারাচ্ছেন হাজার হাজার মানুষ। এই মহামারির থাবায় বিপর্যস্ত দেশগুলোর একটি ভারত।

দেশটিতে প্রতিদিন রেকর্ড হারে মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে এবং মারা যাচ্ছেন। স্বাস্থ্যখাতে যারা রয়েছেন দিশেহারা হয়ে পড়েছেন। হাসপাতালগুলোতে বেড ও অক্সিজেনের অভাবের অভিযোগ উঠেছে। প্রয়োজনের তুলনায় অপ্রতুল আইসোলেশন সেন্টার। এই অবস্থায় গাছের ওপর নিজেকে আইসোলেশন রেখেছেন করোনা আক্রান্ত এক যুবক।

শিবা নামের ১৮ বছর বয়সী এই যুবক পরিবারের সঙ্গে একই ঘরে থাকেন। কিন্তু এরই মধ্যে করোনায় আক্রান্ত হন তিনি। কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর চিকিৎসকরা তাকে আইসোলেশনে থাকার পরামর্শ দেন।

এদিকে ভারতের তেলেঙ্গানার নালাগোন্ডা জেলার ছোট একটি গ্রাম কোঠানান্দিকোন্ডায় বসবাস করেন শিবা। সেখানে প্রায় সবাই আদিবাসী। এই গ্রামের সবচেয়ে নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্র পাঁচ কিলোমিটার দূরে। অন্যদিকে সরকারি হাসপাতালের দূরত্ব ৩০ কিলোমিটার। স্বাভাবিকভাবেই সেখানে আইসোলেশন সেন্টার থাকার কথা নয়। তাই বাধ্য হয়েই গাছের ডালে মাচা তৈরি করে আইসোলেশনে থাকতে শুরু করেন শিবা। এভাবেই পার করেছেন ১১ দিন।

শিবা জানান, তিনি ছাড়াও পরিবারে চারজন সদস্য রয়েছেন। অন্যরা এই ভাইরাসে আক্রান্ত হোক তিনি চাননি। সেজন্যই বাধ্য হয়ে গাছে মাচা তৈরি করে থাকতে শুরু করেন।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!