• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অখ্যাত সিসিপাসের কাছে হেরে ফেদেরারের বিদায়


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২০, ২০১৯, ০৭:৫৬ পিএম
অখ্যাত সিসিপাসের কাছে হেরে ফেদেরারের বিদায়

ছবি: সংগৃহীত

ঢাকা: দারুন ফর্মে ছিলেন রজার ফেদেরার। কোনো বাঁধা ছাড়াই অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ষোলতে জায়গা করে নিয়েছিলেন। কেউ বোধহয় ভাবতে পারেননি এখান থেকেই বিদায় নিতে হবে ফেদেরারকে। রোববার তাঁকে হারিয়ে দিয়ে বড় অঘটনই ঘটিয়েছেন গ্রিসের স্তেফানোস সিসিপাসে।

এখনো অবধি অস্ট্রেলিয়ান ওপেনে ফেদেরার জিতেছেন ছয়বার। সেই সুইস তারকাকে কি না মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় ৬-৭, ৭-৬, ৭-৫, ৭-৬ গেমে হারালেন অখ্যাত সিসিপাসে। চতুর্দশ বাছাইয়ের কাছে হেরে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম থেকে বিদায় নিয়েছেন রেকর্ড ২০ বারের গ্র্যান্ড স্ল্যামের মালিক।

সত্যিকার অর্থেই বড় অঘটন দেখল টেনিস বিশ্ব। গ্রিসের প্রথম কোনো খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন সিসিপাসে। তবে ম্যাচটা জিততে বেশ কষ্ট করতে হয়েছে ২০ বছর বয়সী এই খেলোয়াড়কে। তিন ঘণ্টা ৪৫ মিনিটের লড়াই শেষে হতাশা নিয়েই ফিরলেন ফেদেরার।

এই পরাজয় ফেদেরারের জন্য বিস্ময়কর। কারণ গত ১৬ বছরে এবার নিয়ে মাত্র দ্বিতীয়বার বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠতে পারলেন না তিনি। ২০ বছর বয়সীর কাছে হেরে গেলেন ৩৭ পেরিয়ে যাওয়া ফেদেরার। পুরুষ এককের কোয়ার্টার ফাইনালে স্পেনের রবের্তো বাউতিস্তার বিপক্ষে লড়বেন সিসিপাসে।

এদিকে, কোয়ার্টার ফাইনালে উঠতে তেমন বেগ পেতে হয়নি আরেক ফেভারিট রাফায়েল নাদালের। রোববারের আরেক ম্রাচে চেক রিপাবলিকের টমাস বের্দিচকে ৬-০, ৬-১, ৭-৬ গেমে হারালেন এই স্প্যানিয়ার্ড। ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সেমিতে উঠার লড়াইয়ে খেলবেন যুক্তরাষ্ট্রের ফ্রান্সেস টিয়াফোর সঙ্গে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!