• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

অঝোরে কাঁদলেন শেখ পরশ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৫, ২০১৯, ০৪:৩৩ পিএম
অঝোরে কাঁদলেন শেখ পরশ

ঢাকা: যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮০তম জন্মদিন উপলক্ষে আলোচনাসভায় বক্তৃতায় আবেগাপ্লুত হয়ে পড়েন। এসময় যুবলীগ চেয়ারম্যানের কান্নায় পুরো সভাকক্ষেই তখন এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

বুধবার (৫ ডিসেম্বর) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে যুবলীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন শেখ ফজলে শামস পরশ।

গেল ২৩ নভেম্বর যুবলীগের চেয়ারম্যান হওয়ার পর এই প্রথম সংগঠন আয়োজিত কোনো সভায় সভাপতিত্ব করেন পরশ। এ সময় তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর নির্দেশে তার বাবা শেখ ফজলুল হক মনি দেশ গড়ার কাজে সহায়তার জন্য আদর্শ ভিত্তিক যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। যুবলীগকে সেই আদর্শ ফিরিয়ে আনতে হবে।’

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধুরর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন কর্মী হিসেবে কাজ করতে চাই। যুবলীগ নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।’

এ সময় তিনি বাবার কর্মময় জীবন ও তার স্মৃতি স্মরণ করে কেঁদে ফেলেন।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্য ‘অবৈধ উপার্জনে বিলাসী জীবনযাপনের তুলনায় সৎ পথে থেকে নুন-ভাত খাওয়া অনেক সম্মানের’ উল্লেখ করে যুবলীগ নেতাকর্মীদের ত্যাগের আদর্শ অনুসরণের আহ্বান জানান যুবলীগের নতুন এই চেয়ারম্যান।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন- আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও শেখ মনির ছোট ভাই শেখ ফজলুল করিম সেলিম, উপদেষ্টা মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান প্রমুখ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!