• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অটিস্টিক শিশুদের নিয়ে মোশারফ করিমের মিশন


বিনোদন প্রতিবেদক আগস্ট ১৮, ২০১৮, ১০:২৬ এএম
অটিস্টিক শিশুদের নিয়ে মোশারফ করিমের মিশন

অটিস্টিক শিশুদের সঙ্গে মোশারফ করিম

ঢাকা: এই ঈদে অটিস্টিক শিশুদের নিয়ে জনপ্রিয় অভিনেতা মোশারফ করিম নতুন মিশনে নেমেছেন। অটিস্টিক শিশুদের জীবনের গল্প নিয়ে নিজ প্রডাকশন হাউস থেকে নাটক নির্মাণ করছেন জনপ্রিয় এই অভিনেতা।

নানা প্রতিবদ্ধকতার মধ্য দিয়ে এগিয়ে যেতে হয় অটিস্টিক শিশুদের। একটু আদর আর সহযোগিতা পেলে তারাও অনেক কিছু করতে পারে। নিজেদের প্রামাণ করার সুযোগ পেলে অন্য দশজন স্বাভাবিক মানুষের মতোই জীবনযাপন করতে পারেন তারা। এই বিশেষ মানুষগুলোর জন্যই নাটক নির্মাণ করছেন মোশাররফ করিম। নাটকটির নাম ‘আস্থা’।

নাটকটি রচনা ও পরিচালনা করছেন জিয়াউর রহমান জিয়া। নাটকটিতে মোশাররফ করিম নিজে অভিনয় করছেন। এখানে তার বিপরীতে অভিনয় করছেন তার স্ত্রী অভিনেত্রী জুঁই। শিশুশিল্পী চরিত্রে অভিনয় করেছেন পৌষাল।

নাটকে মোশাররফ করিমকে দেখা যাবে একজন অটিস্টিক বাবার চরিত্রে। নাটক নিয়ে মোশাররফ করিম বলেন, টিভি চ্যানেলগুলোর ঈদ আয়োজনে কমেডি নির্ভর নাটক বেশি দেখা যায়। তবে এর বাইরেও ভিন্ন ধরণের গল্পের নাটকও থাকে। আমি এমনই একটি গল্প নিয়ে হাজির হতে চেয়েছি। এই নাটকটিতে দর্শকমনে এক অন্যরকম অনুভূতি তৈরি হবে।

নির্মাতা জিয়াউর রহমান জিয়া বলেন, ‘অটিস্টিকদের পাশ দাঁড়ানো, তাদের সহযোগিতা করা আমাদের প্রত্যেকেরই দায়িত্ব। এমন সুন্দর একটি গল্প নিয়ে কাজ করতে পেরে অনেক ভালো লাগছে। একজন মানুষও যদি আমাদের নাটকটি দেখে সচেতন হন, আমাদের পরিশ্রম সার্থক হবে। ঈদের অনুষ্ঠানমালায় কোনো একটি চ্যানেলে প্রচার হবে নাটকটি।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!