• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

অনির্দিষ্টকালের জন্য দক্ষিণাঞ্চলের ছয় রুটে বাস চলাচল বন্ধ


ঝালকাঠি প্রতিনিধি নভেম্বর ১৬, ২০১৮, ০৪:৫৮ পিএম
অনির্দিষ্টকালের জন্য দক্ষিণাঞ্চলের ছয় রুটে বাস চলাচল বন্ধ

ছবি: সোনালীনিউজ

ঝালকাঠি : দুই মালিক সমিতির দ্বন্দ্বের জেরে বরিশালের সঙ্গে ঝালকাঠিসহ দক্ষিণাঞ্চলের ছয়টি রুটের বাস চলাচল বন্ধ হয়ে গেছে। শুক্রবার (১৬ নভেম্বর) সকালে ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতি এবং আন্তঃজেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা এ সিদ্ধান্ত নেন। ফলে সকাল থেকে বরিশালের কোনো বাস ঝালকাঠির সীমানায় ঢুকতে দিচ্ছে না ঝালকাঠি মালিক সমিতি।

দক্ষিণাঞ্চল থেকে ছেড়ে আসা বাসগুলো থামানো হয় ঝালকাঠির কালিজিরা এলাকার অস্থায়ী বাসস্ট্যান্ডে। এতে চরম ভোগান্তির শিকার হন খুলনা-বরিশাল মহাসড়ক দিয়ে যাতায়াতকারী যাত্রীরা।

ঝালকাঠির বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ জানান, বরিশাল, পটুয়াখালী, বরগুনা, কুয়াকাটা, পিরোজপুর ও বাগেরহাট সড়কে ন্যায্য হিস্যার দাবি জানিয়ে আসছিল ঝালকাঠি মালিক সমিতি। বরিশাল মালিক সমিতির সঙ্গে এ বিষয়ে দ্বন্দ্ব সৃষ্টি হলে বিভাগীয় কমিশনারের মধ্যস্থতায় তা নিরসন হয়।

কিন্তু বরিশাল মালিক সমিতি কিছুদিন পরই সেই সিদ্ধান্ত থেকে সরে আসে। তারা নতুন করে ঝালকাঠি মালিক সমিতির গাড়িগুলোতে যাত্রী নিতে দেয় না। এমনকি ঠিকমতো ছয়টি রুটে ট্রিপ দিচ্ছে না। এ নিয়ে পুনরায় দ্বন্দ্বের সৃষ্টি হলে বরিশালের সঙ্গে ঝালকাঠির সীমানা দিয়ে চলাচলকারী ছয়টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!