• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অনুশীলনে ফিরছেন শ্রীলংকান ক্রিকেটাররা


ক্রীড়া ডেস্ক মে ৩১, ২০২০, ০৩:৩৩ পিএম
অনুশীলনে ফিরছেন শ্রীলংকান ক্রিকেটাররা

ঢাকা: শ্রীলংকা ক্রিকেট দলের ১৩ সদস্য সোমবার থেকে অনুশীলনে নামছেন। দেশটির ক্রিকেট বোর্ড বিষয়টি নিশ্চিত করেছে। তারা ১২ দিনের আবাসিক অনুশীলন ক্যাম্প করবেন। হোটেলে আলাদাভাবে থাকবেন এবং অংশ নেবেন অনুশীলনে।

প্রথমে যে ১৩ জনকে অনুশীলনে ডাকা হয়েছে তাদের সবাই তিন ফরম্যাটের বোলার। করোনা প্রাদুর্ভাবে দু’মাসের বেশি ঘরবন্দি ক্রিকেটাররা। তাদের তাই ফিটনেস ঝুঁকি রয়েছে এবং ইনজুরির শঙ্কা বেড়ে গেছে। পেসার তথা বোলাররা আছেন বেশি ইনজিুরি শঙ্কায়। শ্রীলংকা ক্রিকেট বোর্ড তাই শুরুতে বোলারদের দিয়ে অনুশীলন শুরু করছে।

তাদের সঙ্গে থাকবেন চারজন কোচিং স্টাফ। সোমবার তারা হোটেলেই করবেন ফিটনেস অনুশীলন। পরদিন নেমে পড়বেন মাঠে। শ্রীলংকা ক্রিকেট বোর্ড সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, করোনাকালে ক্রিকেট যেহেতু অন্যতম স্বাস্থ্য ঝুঁকির খেলা। সেজন্য সরকারের দেওয়া স্বাস্থ্য বিধি মেনে তারা আবাসিক অনুশীলন ক্যাম্প শুরু করছেন।

দেশটির ক্রীড়া ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে ক্রিকেট বোর্ড আলাপ করেই এই সিদ্ধান্ত নিয়েছে বলেও উল্লেখ করা হয়েছে। ক্রিকেটাররা যে হোটেলে থাকবেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিরা তা পরিদর্শন করে নির্দেশনাও দিয়েছেন। সুরক্ষার স্বার্থে ক্রিকেটাররা অনুশীলনের জন্য যে গাড়ি ব্যবহার করবেন তা আগেই জীবানুমুক্ত করা হবে। ১২ দিনের এই ক্যাম্প থেকে বিনা প্রয়োজনে এবং ব্যক্তিগত কাজে কেউ বাইরে যেতে পারবেন না বলেও জানিয়ে দেওয়া হয়েছে। 

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!