• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অনেকে আমাকে জ্যাক ডাকতো: রূপক


মো: গোলাম মোস্তফা দুঃখু এপ্রিল ২১, ২০১৯, ০৫:১৩ পিএম
অনেকে আমাকে জ্যাক ডাকতো: রূপক

‘টাইটানিক’-এর নায়ক লিওনার্দো ডিক্যাপ্রিও- রূপক

ঢাকা : টাইটেনিক সিনামা দেখে তিন চার দিন ঠিকঠাক মতো চলতে পারি নাই। সাভাবিক জীবনে ফিরে আসতে যতেষ্ট সময় লেগেছিল, নায়ক নায়িকার নাম জানতাম না জ্যাক ও রোজের প্রেম আমাকে ভাবনার জগতে ভাবায় প্রতিনিয়ত। এ ভাবেই নিজের অভিনয় ভাবনা নিয়ে সোনালী নিউজের মুখোমুখি জনপ্রিয় মডেল অভিনেতা রূপক

সোনালী নিউজ : আপনি কখন থেকে নিজেকে অভিনেতা ভাবতে শুরু করেছেন ?

রূপক : সত্যি বলতে কলেজে ভর্তি হওয়ার পর থেকে আমার হাঁটা-চলা, ভাব-সাব সব কিছুই টাইটানিকের নায়কের মত করার চেষ্টা করি। লিওনার্দো হেয়ার কাটিং দেওয়া শুরু করি, মনের অজান্তে তাহার চরিত্রে অভিনয় শুরু করি আয়নার সামনে। অনেকে আমাকে জ্যাক ডাকতো শুনতে কি যে ভালো লাগতো বলে বুঝাতে পারবো না। তখন থেকে আমি নিজেকে অভিনেতা মনে করা শুরু করি। বলতে পারে ‘টাইটানিক’ সিনেমা দেখেই অভিনয়ের পোকা মাথায় ঢুকে।

সোনালী নিউজ: মঞ্চ নাটকে কেন গেলেন প্রথম ?

রূপক : ঢাকা আসা শুধুমাত্র অভিনেতা হবে বলে, এর পর থেকে মনে মনে সিন্ধান্ত নিলাম অভিনয়ের জন্য যা করতে হয় তাই করবো। তার কিছু দিন পর থেকে  অভিনয় শিখতে মঞ্চ নাটকে কাজ শুরু করলাম। ‘সুবচন’ দলে কাজ করলাম কিছুদিন। ৪/৫ বছর হল দেশ নাট্য দলের হয়ে কাজ করছি। সময়ের কারণে এখন দলে এখন কিছুটা অনিয়মিত। মঞ্চ আমার শেখার জায়গা। আমি মনে করি আমি অভিনয় ছাড়াও অনেক কিছু শিখছি মঞ্চ নাটক থেকে। 

সোনালী নিউজ : আপনি কি নিজের সিদ্ধান্তে মঞ্চে কাজ করতে গিয়েছিলেন ?

রূপক : এক সময় হাসির গল্প কবিতা লিখতাম যায় যায় দিন পত্রিকায় , সেখান থেকে পরিচয় গীতিকার ফারাজী ভাই এর সাথে।আমার মনের কথা বলি, ভাই আমি অভিনয় করতে চাই। উনার পরামর্শে থিয়েটারে কাজ শুরু করি  এছাড়াও বেশ কিছু দলে কাজ করেছি আমি। 

সোনালী নিউজ : মঞ্চে কাজ করতে গিয়ে কারো কাজ থেকে প্রসংসা পেয়েছেন ?

রূপক : মঞ্চ নাটকে আমার অভিনয়ের ভূয়সী প্রসংসা করেছিল দল প্রধান আহমেদ গিয়াস, কোন এক অদ্ভূত কারণে সেই প্রসংসা আমাকে ভাবতে শিখিয়েছে অভিনয় নিয়ে।  আমি পারবো এই শব্দ আমাকে প্রতিনিয়ত তাড়িত করে। নাটকটি পরিচালনা করেছিলেন মনিরুল হুসেন শিপন ভাই।  রচনায় আসাদ ভাই।  

অভিনেতা রূপক

সোনালী নিউজ : আপনি কি এখনো নিয়মিত ভাবে মঞ্চে কাজ করেন ?

রূপক : এখন আর থিয়েটারে খুব একটা যাওয়া হয় না, আমার বর্তমান দলের নাম দেশ নাটক। দেশ নাটকে অরক্ষিতা নাটকে অভিনয় করার সুযোগ হয়েছিল , ইচ্ছে করে মঞ্চে কাজ করার কিন্তু সময় করে উঠতে পারছি না। জীবন জীবিকার জন্য। শত আঘাতের মাজেও পজেটিভ থাকতে চেষ্টা করি অভিনয় করবো বলে।

সোনালী নিউজ : প্রথম ক্যামেরার সামনে কখন দাঁড়ালেন  ?

রূপক : স্বপ্ন যখন মিডিয়াতে কাজ করার , মঞ্চ সেই সুযোগ আমাকে দিবে না। প্রাথমিক ধারনা নিয়ে কাজ শুরু করলাম পরিচালক এজেন্সির অফিস গুলোর সাথে প্রতিনিয়ত যোগাযোগের মাধ্যমে । সত্যি বলতে একদম হতাশায় বলা চলে কাজ আর হচ্ছে না হবে বলে। একদিন এক সহকারি পরিচালকের নক আসলো ক্রাইম ফিকশনে কাজ করার। পরিচালক শুভ খানের পোস্ট মোট্রেম সেটে প্রথম ক্যামেরার সামনে দাঁড়াই ধন্যবাদ শুভ খান ভাইকে আজন্ম  কৃতজ্ঞতা। 

সোনালী নিউজ : এর পর থেকে আর কিসে কাজ করেছেন ?

রূপক : তার পর কাজ করি হিরু খানের রিং আইডিতে, প্লাটিনা বাইকের মডেল হিসাবে কাজ করি উত্তরা মোটরের।  কাজটি সারা দেশে বিলবোর্ড পেপার পত্রিকা অন - লাইন নিউজে ব্যাপক পরিসরে প্রচার পাই। পোশাকের নিত্য উপহারের মডেল হিসাবে কাজ করেছি  বেশ কিছু নাটকে কাজ করেছি স্বল্প পরিসরে। 

সোনালী নিউজ : বর্তমানে কোন কোন বিজ্ঞাপনে কাজ করছেন ?

রূপক : বর্তমানে কাজ করছি রায়হান রাফির সাথে ‘প্রাণ অভিসি’, সম্প্রতি বিকাশের অভিসিতে কাজ করছি রাকিবের পরিচালনায়। 

সোনালী নিউজ : কোন পরিচয় দিতে আপনার ভালো লাগে মডেল নাকি অভিনেতা ?

রূপক : অভিনেতা হিসেবে নিজেকে দেখতে চাই সবসময়। একজন অভিনেতা হওয়ার জন্য যা করা দরকার আমি সব করব। আমি অভিনয় চর্চা করি, অভিনয় পারি, অভিনয় করতে চাই। আমাকে সুযোগ দিলে নতুনের কেতন উড়ানোর যোগ্যতা প্রমাণ করতে পারবো বলে বিশ্বাস করি।

সোনালী নিউজ : আপনার কাজের সফলতা কামনা করছি ।
রূপক : সোনালী নিউজ পরিবার কেও ধন্যবাদ ।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!