• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

অবশেষে আলোর মুখ দেখছে শাকিব-ফারিয়ার ‘শাহেনশাহ’


বিনোদন প্রতিবেদক আগস্ট ২৫, ২০১৯, ০৩:২১ পিএম
অবশেষে আলোর মুখ দেখছে শাকিব-ফারিয়ার ‘শাহেনশাহ’

ঢাকা : জটিলতা পেরিয়ে অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে মুক্তির আগেই আলোচনায় থাকা ‘শাহেনশাহ’ ছবিটি।

শামীম আহমেদ রনি পরিচালিত শাকিব খান এবং নুসরাত ফারিয়া জুটির প্রথম অভিনীত এ ছবিটির জন্য দর্শকও উন্মুখ হয়ে অপেক্ষা করছেন।

কিন্তু বার বার ছবিটির মুক্তির তারিখ পিছিয়ে যাওয়ায় অনেকটাই হতাশ হয়ে পড়েন দর্শক। তবে দর্শকদের সেই হতাশা কাটাতে এবার মুক্তির চ‚ড়ান্ত তারিখ নির্ধারণ করলেন ছবির নির্মাতাপক্ষ। আসছে দুর্গা পূজায় ছবিটি মুক্তি পাচ্ছে বলে জানালেন ছবিটির প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান।  

এর আগে ছবিটির প্রযোজক ও শাপলা মিডিয়ার কর্ণধার জানিয়েছিলেন ছবিটি ২৬ মার্চ সামনে রেখে ২২ মার্চ মুক্তি দেয়া হবে। একই কথা জানান পরিচালকও।

শাকিব ভক্তরা তাই ২২ মার্চ ছবিটি প্রেক্ষাগৃহে দেখার জন্য অধীর আগ্রহে বসে থাকলেও প্রযোজনা সংস্থা থেকে জানানো হয় ২৩ মার্চ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) শুরু হওয়ার কারণে ছবিটি ২২ মার্চ মুক্তি পাচ্ছে না। পরে কোনো উৎসব দেখে মুক্তি দেয়া হবে। এরপর প্রযোজক-পরিচালকের পক্ষ থেকে জানানো হয়েছিল পহেলা বৈশাখে মুক্তি পাচ্ছে ‘শাহেনশাহ’।

ছবিটি তখনও মুক্তি পায়নি। প্রযোজক সেলিম খান জানিয়েছিলেন, অনেক বড় বাজেটের ছবি ‘শাহেনশাহ’। ছবিটি নিয়ে দর্শকের আগ্রহও অনেক। তাই এটি বৈশাখে মুক্তি না দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

কারণ সামনে রোজা, ছবিটি বেশিদিন ব্যবসা করতে পারবে না।  

কিন্তু রোজার ঈদে শাকিব খান নিজের প্রডাকশনের ছবি ‘পাসওয়ার্ড’ মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেন। সেলিম খানকে অনুরোধ করেন কোরবানির ঈদে ‘শাহেনশাহ’ মুক্তি দেয়ার জন্য। শাকিবের অনুরোধ রাখেন সেলিম খান। গেল কোরবানির ঈদে মুক্তি পাবার কথা শোনা গেলেও তা হয়নি। ঈদের পর খবর রটে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে মুক্তি পাবে।

শেষ পর্যন্ত চ‚ড়ান্ত হয় আসন্ন দুর্গা পূজা উপলক্ষে আগামি ৪ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘শাহেনশাহ’। বারবার ছবির মুক্তির তারিখ পিছিয়ে যাওয়ার কারণে নানা গুঞ্জন চলে চিত্রপাড়ায়। খবর রটে প্রযোজক-পরিচালক দ্বন্দ্বের কারণে ছবির মুক্তির দিন পিছিয়ে যায়। অবশেষে তাদের দ্বন্দ্বের অবসানের পর ছবিটি আলোর মুখ দেখছে।  

বারবার ছবির মুক্তির তারিখ পিছিয়ে যাওয়া নিয়ে ছবির প্রযোজক সেলিম খান বলেন, ‘এর আগে ছবিটির মুক্তির সম্ভাবনার দিন-তারিখ বলা হয়েছিল এটা ঠিক। কিন্তু নানা কারণে সম্ভব হয়নি। ছবির কালার-কালেকশনসহ কিছু কাজ অসম্পূর্ণ ছিল তাই মুক্তি দিতে পারিনি। আমরা কোরবানির ঈদে ছবিটি মুক্তি দেব এটা কখনো বলিনি।

তবে গত বৃহস্পতিবার ‘শাহেনশাহ’ ছবির মুক্তির তারিখ চূড়ান্ত করেছি। এবার আর দিন-তারিখ পিছিয়ে যাবে না। শতভাগ নিশ্চিত আগামি দুর্গা পূজা উপলক্ষে ৪ অক্টোবর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

প্রযোজক-পরিচালক দ্বন্দ্বের বিষয়টি নিয়ে তিনি বলেন, ‘এ খবর কোথা থেকে পেলেন? কে বলেছে আমার আর পরিচালকের মধ্যে দ্বন্দ্ব? এটা একদম বানোয়াট খবর।

যদি আমার আর পরিচালকের মধ্যে দ্বন্দ্ব থাকত তাহলে, সালি লিওনকে নিয়ে নতুন ছবি ‘বিক্ষোভ’-এর পরিচালনার দায়িত্ব রনিকে দিতাম না।
একটি ছবি শুরু থেকে শেষ করে সিনেমা হলে আনতে অনেক ঝক্কিঝামেলা পোহাতে হয়। এসব গুছিয়ে আনতেই ছবিটি মুক্তি দিতে বিলম্ব হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!