• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অবশেষে উন্মুক্ত হচ্ছে আমিরাতের শ্রমবাজার


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৯, ২০১৯, ০২:০৬ পিএম
অবশেষে উন্মুক্ত হচ্ছে আমিরাতের শ্রমবাজার

ঢাকা : প্রায় সাত বছর যাবত বাংলাদেশিদের জন্য ভিসা বন্ধ থাকার পর আবারো আমিরাতে শ্রমবাজার উন্মুক্ত হতে যাচ্ছে। ভিসার আনুষ্ঠানিক কিছু প্রক্রিয়া শেষ হলেই আরব আমিরাতে শ্রমবাজার আবার উন্মুক্ত হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) আবু ধাবিতে অনুষ্ঠিত বৈঠকে ক্রাউন প্রিন্স বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে শ্রম বাজারে জনশক্তি আমদানি এবং বিনিয়োগ বৃদ্ধির বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ইতিবাচক মনোভাব ব্যক্ত করেন।

ক্রাউন প্রিন্সের সাথে বৈঠকের সময় প্রধানমন্ত্রী আরব আমিরাতের যুবরাজকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং সংযুক্ত আরব আমিরাতের স্থপতি শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের একটি আলোকচিত্রও উপহার দেন।

প্রধানমন্ত্রী এ সময় রোহিঙ্গা সমস্যা নিয়ে যুবরাজের সঙ্গে আলোচনা করেন এবং বাংলাদেশের শরণার্থী শিবিরে প্রায় ৪০ হাজার রোহিঙ্গা শিশুর জন্ম হওয়ার বিষয়টিও তাকে অবহিত করেন এবং রোহিঙ্গাদের মিয়ানমারে সফলভাবে প্রত্যাবাসনে আরব আমিরাতের সহযোগিতা কামনা করেন। এ সময় যুবরাজ রোহিঙ্গা সমস্যা সমাধানে তারা বাংলাদেশের পাশে থাকার সদিচ্ছা পুনর্ব্যক্ত করেন।

এ সময় বৈঠকে উপস্থিত ছিলেন দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম। আমিরাতের স্বরাষ্ট্রমন্ত্রী সাইফ বিন জায়েদ, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী ইমরান আহমদ, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ও প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!