• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

অবশেষে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কার হচ্ছে


ক্রীড়া প্রতিবেদক জুলাই ৩১, ২০১৮, ০৯:২৩ পিএম
অবশেষে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কার হচ্ছে

ফাইল ছবি

ঢাকা: দরজায় কড়া নারছে দক্ষিণ এশিয়ার ফুটবলের ‘বিশ্বকাপ’ খ্যাত টুর্নামেন্ট সাফ চ্যাম্পিয়নশিপ। আগামী ৪ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বসতে যাচ্ছে এই আঞ্চলিক ফুটবল প্রতিযেিাগতার আসর। সেই লক্ষ্য সামনে রেখে সংস্কার করা হচ্ছে দেশের এক নাম্বার ফুটবল মাঠ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম।  

সোমবার থেকে স্টেডিয়ামের ড্রেসিং রুম, ফ্লাডলাইটসহ সংস্কার করার কথা। হাতে সময় কম থাকায় কোনরকমে জোড়াতালি দিয়ে প্রস্তুত করা হবে স্টেডিয়াম। এছাড়াও আসর শুরুর আগে প্রতিবেশী কোন দেশের সঙ্গে দু’-একটা প্রস্তুতি ম্যাচও আয়োজনের পরিকল্পনা আছে বাফুফের। সাফ ও বঙ্গবন্ধু গোল্ডকাপের যেকোন একটি আসর চলাকালে ফিফা সভাপতি ইনফান্তিনো আসার গুঞ্জন শোনা গেলেও আপাতত তা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে ফুটবলের অভিভাবক সংস্থাটি।

তৃতীয়বারের মতো এবার ঢাকায় বসছে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের আসর সাফ চ্যাম্পিয়নশিপ। ৭ দলের অংশগ্রহণে এই আসরের বাকি আর মাত্র একমাসের একটু বেশি। এখনও প্রস্তুত নয় বঙ্গবন্ধু স্টেডিয়াম। অতীতের আসরগুলোর দিকে তাকালেই দেখা যায় কোন টুর্নামেন্টে এলেই টনক নড়ে বাফুফের। এবারও সে চক্র থেকে বের হতে পারেনি তারা।
নানা অযুহাতে শেষ হয়নি সংস্কার কাজ। তবে শেষ মুহূর্তে এসে জোড়াতালি দিয়ে শুরু হচ্ছে কাজ। ড্রেসিং রুম, ডোপিং কন্ট্রোল রুমসহ বঙ্গবন্ধু স্টেডিয়ামের মিডিয়া জোনেও আনা হবে সংস্কার কাজ।

গত বছর এএফসি কাপের ম্যাচ চলাকালীন ফ্লাডলাইটে পর্যাপ্ত ১৪০০ লাক্স আলো না থাকায় সমালোচনায় জর্জরিত হতে হয়েছিল বাফুফেকে। এবারও সেই একই অবস্থা। সাফের আগে কোনরকমে ১০০০ লাক্স আলোর ব্যবস্থা করতে পারবে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। সমস্যা সমস্যা সমাধানে অতিরিক্ত কিছু বাতির ব্যবস্থা রাখতে চায় ফেডারেশন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!