• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অবশেষে বার্সার বিপক্ষে ম্যানসিটির জয়


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২, ২০১৬, ১১:০৫ এএম
অবশেষে বার্সার বিপক্ষে ম্যানসিটির জয়

হারটাই নিয়তি হয়েছিল এতদিন। জয় তো দূরে থাক, ড্র পর্যন্ত করতে পারেনি তারা বার্সেলোনার বিপক্ষে। অপ্রতিরোধ্য সেই দলের বিপক্ষেই আজ (মঙ্গলবার দিবাগত রাতে) চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়লো ম্যানচেস্টার সিটি। তাতে পেপ গার্দিওলাও হলেন সফল। তার সাবেক ক্লাবের বিপক্ষে আগের ম্যাচে যে বিধ্বস্ত হতে হয়েছিল ৪-০ গোলে! ইকে গুন্ডোগানের জোড়া গোলের সঙ্গে ও কেভিন ডি ব্রুইনের লক্ষ্যভেদে বড় জয় পেয়েছে তারা ঘরের মাঠের ইতিহাসে।

মঙ্গলবার রাতে ম্যান সিটির ঘরে মাঠ ইতিহাদ স্টেডিয়ামে আতিথ্য নেয় বার্সেলোনা। ম্যাচের ২১তম মিনিটেই এগিয়ে যায় বার্সা। বাম দিক থেকে নেইমারকে লম্বা করে পাস দিয়ে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। এরপর নেইমারের ফেরত পাঠানো বল নিজ আয়ত্তে নিয়ে বাঁ পায়ের শটে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে কাতালানদের ১-০ গোলে এগিয়ে দেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। এরপর ম্যাচের ২৭ ও ৩৫তম মিনিটে গোল করার দুটি ভালো সুযোগ পেয়েও হাতছাড়া করেন বার্সেলোনার নেইমার ও সুয়ারেজ।

এদিকে ম্যাচের ৩৯তম মিনিটে বার্সেলোনার জালে বল জড়িয়ে সিটিকে সমতায় ফেরান গুনডোগান। স্টার্লিংয়ের ক্রস থেকে বল পেয়ে দারুণ দক্ষতায় বার্সেলোনার গোল মুখ ভেদ করেন জার্মান মিডফিল্ডার। এরপর প্রথমার্ধে আর কোন দল গোল না পেলে ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় বার্সেলোনা ও ম্যানসিটি।

বিরতি থেকে ফিরে দুর্দান্ত খেলতে থাকে সিটি। যার সুফলও পায় গার্দিওলার শিষ্যরা ম্যাচের ৫১তম মিনিটে। ডি-ব্রুইনের ফ্রি-কিকে স্বাগতিকরা এগিয়ে যায় ২-১ গোলে। এরপর সমতায় ফেরার সুযোগ পেয়েও ম্যাচের ৬৫তম মিনিটে আন্দ্রে গোমেস হতাশ করেন বার্সেলোনাকে।

এদিকে ম্যাচের ৭৪তম মিনিটে আবারো ম্যান সিটির জার্মান মিডফিল্ডার গুনডোগান দলটির হয়ে গোল করেন। হেসুস নাভাসের ক্রস আগুয়েরোর গায়ে লেগে বল পেয়ে যান গুনডোগান। এরপর দারুণ দক্ষতায় প্রতিপক্ষের জালে বল জড়িয়ে সিটিকে এগিয়ে দেন ৩-১ গোলে। এরপর ম্যাচের বাকি সময়ে চেষ্টা করেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি বার্সেলোনা। যে কারণে ৩-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় লুইস এনরিকের শিষ্যদের।

এই হারে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে শীর্ষেই রয়েছে বার্সেলোনা। ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সিটি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!