• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অবশেষে মুক্তি পেলেন জাহালম


আদালত প্রতিবেদক ফেব্রুয়ারি ৪, ২০১৯, ০১:৩০ পিএম
অবশেষে মুক্তি পেলেন জাহালম

কারাফটক থেকে ভাই জাহালম বেরিয়ে আসায় খুশিতে কান্নায় ভেঙ্গে পড়েন সাহানুর

ঢাকা : অবশেষে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেলেন ৩৩ মামলার ভুল আসামি পাটকল শ্রমিক জাহালম ওরফে জানে আলম (২৮)। বিনা অপরাধে তিন বছর কারাভোগের পর রোববার (৩ ফেব্রুয়ারি) দিনগত রাত ১টার দিকে আদালতের কাগজপত্র যাচাই-বাছাই শেষে কারা কর্তৃপক্ষ তাকে মুক্তি দেয়।

মুক্তির পর দুদকের যেসব কর্মকর্তার কারণে বিনা অপরাধে জেল খেটেছেন তাদের বিচার দাবি করেছেন জাহালম। এছাড়া সুষ্ঠু তদন্ত ছাড়া কাউকে যেন এভাবে গ্রেফতার না করা হয় তারও দাবি জানিয়েছেন তিনি।

জাহালমের ভাই শাহানুর মিয়া বলেন, মি‌ডিয়ার সহযো‌গিতায় দীর্ঘ দিন পর হলেও সত্য প্রকাশ হয়েছে। যার কার‌ণে আজ আমার ভাইকে আদালত কারাগার থেকে মু‌ক্তির নির্দেশ দিয়েছেন। আমি ও আমার প‌রিবার আন‌ন্দিত। তবে আমরা পা‌রিবা‌রিক, সামা‌জিক ও আ‌র্থিকভাবে ব্যাপক ক্ষ‌তিগ্রস্ত হয়ে‌ছি। এ ক্ষ‌তির জন্য প্রধানমন্ত্রীর কাছে বিচার চাইবো। যাদের কারণে আমার ভাইকে বিনা অপরাধে জেল খাটতে হয়েছে তাদের সবার বিচার চাই।

জানা গেছে, সোনালী ব্যাংকের প্রায় সাড়ে ১৮ কোটি টাকা জালিয়াতির অভিযোগে আবু সালেক নামে এক ব্যক্তির বিরুদ্ধে ৩৩টি মামলা দায়ের করে দুদক। পরে ওই মামলায় ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি সালেকের পরিবর্তে জাহালমকে গ্রেফতার করা হয়। এরপর ওই বছরের ২৭ মে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাকে এ কারাগারে স্থানান্তর করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!