• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অবসর নয়, বিসিবির নতুন চুক্তিতে থাকছেন মাশরাফি!


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ২৩, ২০১৯, ১২:২৪ এএম
অবসর নয়, বিসিবির নতুন চুক্তিতে থাকছেন মাশরাফি!

ঢাকা : গত কিছু দিন ধরে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অবসর নিয়ে নানা জল্পনা হয়েছে। সেপ্টেম্বরে তার জন্য বিসিবির পক্ষ থেকে একটি বিদায়ী সিরিজ আয়োজনের উদ্যোগ নেওয়া হলেও বাতিল হয়েছে। কারণ মাশরাফি দুই মাস সময় চেয়েছেন। এবার জানা গেল, জানুয়ারি থেকে ক্রিকেটারদের নতুন বেতন কাঠামোর চুক্তিতেও রাখা হবে মাশরাফিকে।

নড়াইল এক্সপ্রেসের বিদায়ী ম্যাচ আয়োজন নিয়ে সম্প্রতি তার সঙ্গে কথা বলেন বিসিবি প্রধান নাজমুল হাসান। বোর্ড প্রধানের সঙ্গে আলাপচারিতায় আবেগপ্রবণ হয়ে পড়েন মাশরাফি। তিনি দুই মাস সময় চান ক্রিকেটকে বিদায় বলার জন্য। বিসিবিও বিনা বাক্যব্যয়ে মেনে নিয়েছে দেশের সবচেয়ে সফল এই অধিনায়কের কথা।

এখন বোর্ডের অবস্থান হলো, মাশরাফি যখনই বোর্ডকে জানাবে, তাকে আনুষ্ঠানিকভাবে বিদায়ী সংবর্ধনা দেওয়া হবে। এমনটাই নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। শুধু তাই নয়; মাশরাফিকে  জানুয়ারি থেকে ক্রিকেটারদের নতুন বেতন কাঠামোর চুক্তিতেও অন্তর্ভূক্ত করা হবে।

আকরাম সংবাদমাধ্যমকে বলেছেন, 'পাপন ভাই মাশরাফির সঙ্গে প্রায় আধা ঘণ্টার মতো কথা বলেছে। ও যখনি বিদায় নেবে আমরা তাকে সেই সম্মানটা দেব।'

এর আগে গত শনিবার বিসিবি প্রধান নাজমুল হাসান বলেন, 'আমরা জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচ আয়োজন করব কিনা সেটা জানতে চেয়েছিলাম। তবে সে (মাশরাফি) বলেছে, যেহেতু ২০২০ সালের মার্চের আগে বাংলাদেশ দলের কোনও ওয়ানডে সিরিজ নেই; তাই এটা খুব তাড়াতাড়ি হয়ে যাচ্ছে।

মাশরাফি বলেছে, এই মুহূর্তে তার জন্য কোনও সিরিজ আয়োজন না করাটাই ভালো হবে। অবসরের বিষয়ে সিদ্ধান্ত নিতে তার দুই মাস সময় প্রয়োজন বলে সে জানিয়েছে। আমরা এটা মেনে নিয়েছি।'

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!