• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ব্রাভো


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১৩, ২০১৯, ০৮:৩৮ পিএম
অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ব্রাভো

ঢাকা: গোটা দুনিয়ায় ক্রিকেট খেলে বেড়াচ্ছেন। বলা চলে তিনি ক্রিকেটের ফেরিওয়ালা। অথচ নিজ দেশের হয়ে খেলেন না। অনেকটা অভিমানেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে সরে গিয়েছিলেন। সেই অভিমানটা ছিল বোর্ডের সঙ্গে। অবশেষে অভিমান তুলে রেখে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দিলেন ডোয়াইন ব্রাভো। সুযোগ পেলে তিনি কেবল টি-টোয়েন্টি সংস্করণেই খেলবেন। আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে প্রতিযোগিতায় অংশ নেবে উইন্ডিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পেতে অবসরের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছেন ব্রাভো।

গত বছর অক্টোবরে উইন্ডিজ ক্রিকেট বোর্ডের (সিডব্লিউআই) সঙ্গে দ্বন্দ্বের জেরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ব্রাভো। তবে ২০১৬ সালের সেপ্টেম্বরের পর আর ক্যারিবিয়ানদের হয়ে খেলতে দেখা যায়নি তাকে। চলতি বছরে সিডব্লিউআই’র প্রসাশনিক পর্যায়ে বেশ কিছু রদবদল এসেছে। ফলে আবারও আন্তর্জাতিক ক্রিকেট খেলতে আগ্রহী হয়ে উঠেছেন ৩৬ বছর বয়সী এই খেলোয়াড়।

শুক্রবার (১৩ ডিসেম্বর) চেন্নাইতে ক্রিকইনফো’র কাছে ব্রাভো বলেছেন, ‘আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দিচ্ছি। সুযোগ পেলে আবারও টি-টোয়েন্টি ক্রিকেটে এই অঞ্চলের (ক্যারিবিয়ান) প্রতিনিধিত্ব করতে আমি প্রতিজ্ঞাবদ্ধ থাকব।’ এরপর যোগ করেছেন, ‘বেশ কিছু দিন ধরে আমি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার বিষয়টি নিয়ে ভাবছিলাম এবং (উইন্ডিজ বোর্ডে) ইতিবাচক পরিবর্তনের কারণে আমার সিদ্ধান্তটি সুসংহত হয়েছে। কোচ ফিল সিমন্স ও অধিনায়ক কিয়েরান পোলার্ডের বর্তমান নেতৃত্বে ফেরার ব্যাপারে আমি খুবই রোমাঞ্চিত।’

ব্রাভো ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪০ টেস্ট, ১৬৪ ওয়ানডে ও ৬৬ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিন সংস্করণ মিলিয়ে তার রান ৬ হাজার ৩১০, উইকেট নিয়েছেন ৩৩৭টি।

সোনালীনিউজ/আরআইবি

Wordbridge School
Link copied!