• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

অবিশ্বাস্য পন্থ, ঘরের মাঠে হেরে গেল রোহিতের মুম্বাই


ক্রীড়া ডেস্ক মার্চ ২৫, ২০১৯, ১০:৩১ এএম
অবিশ্বাস্য পন্থ, ঘরের মাঠে হেরে গেল রোহিতের মুম্বাই

ঢাকা: ম্যাচটিকে বলা হচ্ছিল সৌরভ গাঙ্গুলী-শচীন টেন্ডুলকারের দ্বৈরথ। দিল্লি ক্যাপিটালসের মেন্টর সৌরভ, অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ান্সের মেন্টর হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করছেন শচীন। ঘরের মাঠে লিটল মাস্টারের মুম্বাই ছিল ফেভারিট। কিন্তু দিল্লির ব্যাটসম্যান ঋষভ পন্থ ফেভারিট তকমাকে পাত্তা দিলে তো! ২৭ বলে অবিশ্বাস্য ৭৮ রানের ইনিংস খেলে আগেই ম্যাচ থেকে ছিটকে দিয়েছেন মুম্বাইকে।

পন্থের ইনিংসে রয়েছে সাতটি চার এবং সাতটি বিশাল ছয়। স্ট্রাইক রেট ২৮৮.৮৮। পন্থের ব্যাটিং তাণ্ডবে হারিয়ে গেল মুম্বাই ইন্ডিয়ান্সের যাবতীয় প্রতিরোধ। ঘরের মাঠে ৩৭ রানে হারল মুম্বাই ইন্ডিয়ান্স।

ম্যাচ সেরা দিল্লি ক্যাপিটালস তারকা  পন্থ বলে গেলেন, ‘দলের স্বার্থে যে কোনও জায়গায় ব্যাটিং করতে রাজি। আমার থেকে দল এমনই ইনিংস আশা করে।’ এরপর যোগ করলেন, ‘টি-টোয়েন্টি ফরম্যাটে ক্রিকেটে রান রেট বাড়ানো খুবই প্রয়োজনীয়। আমি সে ভাবেই নিজেকে চালনা করেছি।’  মুম্বাই অধিনায়ক রোহিত শর্মাও স্বীকার করে নেন, পন্থের আগ্রাসী ব্যাটিং তাঁদের কাজ কঠিন করে দিয়েছিল। তিনি বলেছেন, ‘যে কোনও প্রতিযোগিতার প্রথম ম্যাচ খুব কঠিন হয়ে থাকে। তা ছাড়া ঋষভের বিধ্বংসী ব্যাটিং আমাদের ঘুরে দাঁড়ানোর সুযোগ নষ্ট করে দিয়েছে।’

আর নিজের ওভারেই পন্থের শট আটকাতে গিয়ে হঠাৎ করেই বাঁ কাঁধে চোট পাওয়া যশপ্রীত বুমরাহ কি পরের ম্যাচে খেলতে পারবেন? সতর্ক মুম্বাই ইন্ডিয়ান্স টিম ম্যানেজমেন্ট। দলের পক্ষ থেকে বলা হয়েছে, ‘বুমরাহ দ্রুত সুস্থ হয়ে উঠেছে। তবে ওর চোট কতটা, সেটা আগামীকালও (২৫ মার্চ) পর্যবেক্ষণ করা হবে।’

ব্যাট হাতে ঝড় তুললেন পন্থ। বল হাতে অভিজ্ঞ ইশান্ত শর্মা ভেঙে দিয়ে গেলেন মুম্বাই দলের ব্যাটিং মেরুদণ্ড। তুলে নিলেন দুই ওপেনার রোহিত শর্মা এবং কুইন্টন ডি কক’কে। ম্যাচটা সে সময়েই হারিয়ে ফেলে মুম্বাই। একা লড়াই করলেন যুবরাজ সিং। পরিচিত আগ্রাসী মেজাজে ৩৫ বলে ৫৩ রান করলেন তিনি। ইনিংসে ছিল পাঁচটি চার এবং তিনটি ছয়। মুম্বাই ইন্ডিয়ান্স থামে ১৭৬ রানে। দিল্লি জিতল ৩৭ রানে।

পন্থ ছাড়াও দিল্লির ইনিংসটিকে লম্বা করতে সাহায্য করেছেন ওপেনার শিখর ধাওয়ান (৪৩) এবং কলিন ইনগ্রাম (৪৭)। ৪৩ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন মিচেল ম্যাকক্লেনেঘান।

সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!