• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অবিশ্বাস্য পাকিস্তান জিতল টানা ১১ সিরিজ


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৩, ২০১৮, ১০:৪৯ এএম
অবিশ্বাস্য পাকিস্তান জিতল টানা ১১ সিরিজ

ঢাকা: অবিশ্বাস্য রকমের ধারাবাহিকতা দেখিয়ে চলেছে পাকিস্তান। অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করার পর এবার নিউজিল্যান্ডের পালা। কিউইদের বিপক্ষে রোমাঞ্চকর প্রথম ম্যাচে এসেছিল ২ রানের জয়। সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে ঘরের মাঠে আবার টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল পাকিস্তান। সেই সঙ্গে টানা ১১টি টি-টোয়েন্টি সিরিজ পকেটে পুড়ল সরফরাজ আহদেদের দল।

শুক্রবার দুবাইয়ে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড। ওপেনার কলিন মুনরো ও কোরি অ্যান্ডারসন দুজনেই করেন মারকাটারি ৪৪ রান। এছাড়া অধিনায়ক কেন উইলিয়ামসনের ৩৭ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৩ রানের ভদ্রস্থ স্কোরে পৌঁছে যায় নিউজিল্যান্ড। ২০ রানে ৩ উইকেট নিয়ে পাকিস্তানি বোলারদের মধ্যে সবচেয়ে সফল শাহিন আফ্রিদি।

জবাবে রান তাড়া করতে নেমে ৪০ রানের একটি দুরন্ত ওপেনিং জুটি উপহার দেন ফখর জামান এবং বাবর আজম। ব্যক্তিগত ২৪ রানে ফখর ড্রেসিংরুমে ফিরলে আজমের সঙ্গে জুটি বাঁধেন আসিফ আলি। দ্বিতীয় উইকেটে ৫৬ রানের জুটিই জয়ের ভিত গড়ে দেয় পাকিস্তানের।

বাবর আজম ৪০ রানে ফিরে গেলেও ঘরের মাঠে দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন আসিফ আলি ও মোহাম্মদ হাফিজ। আলি করেন ৩৪ বলে মূল্যবান ৩৮। অন্যদিকে ২১ বলে দ্রুত ৩৪ রানের দুরন্ত ইনিংস খেলেন হাফিজ। শোয়েব মালিক ৭ বলে ১০ রান করে আউট হলেও ক্রিজে নেমে কোন বলই খেলতে হয়নি অধিনায়ক সরফরাজকে। দুই বল বাকি থাকতেই দলকে লক্ষ্যমাত্রায় পৌঁছে দেন বহু যুদ্ধের সৈনিক হাফিজ। রোববার দুবাইয়ে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি খেলবে দুই দল।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!