• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

অভিজিৎ হত্যা: মামলার তদন্ত প্রতিবেদন ৫ সেপ্টেম্বর


আদালত প্রতিবেদক জুলাই ২৩, ২০১৮, ১০:৫৯ পিএম
অভিজিৎ হত্যা: মামলার তদন্ত প্রতিবেদন ৫ সেপ্টেম্বর

ঢাকা: বিজ্ঞানমনস্ক লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যা মামলার প্রতিবেদন দাখিলের দিন পিছিয়ে আগামী ৫ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

সোমবার (২৩ জুলাই) এই মামলার প্রতিবেদন দাখিলের দিন ছিল, কিন্তু এদিন পুলিশ তা দাখিল করতে পারেনি। তাই ঢাকা মহানগর হাকিম গোলাম নবী নতুন এই দিন ধার্য করেন।

ইতিমধ্যে অভিজিৎ হত্যা মামলার আসামি আবু সাকিব ওরফে সোহেল, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এছাড়া নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অপারেশন শাখার সদস্য মো. আরাফাত রহমান ওরফে সিয়াম ওরফে সাজ্জাদ, আনসারুল্লাহ বাংলাটিমের অপারেশন শাখার সদস্য সুবর ওরফে রাজু ওরফে সাদ, সদস্য জাফরান হাসান, শফিউর রহমান ফারাবী, তৌহিদুর রহমান, সাদেক আলী, আমিনুল ইসলাম ও মান্না ইয়াহি ওরফে রাহীর কারাগারে আছেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাত সোয়া ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের গেটে সন্ত্রাসীরা অভিজিৎ রায় এবং তার স্ত্রী রাফিদা আহমেদকে কুপিয়ে জখম করে। আহত অবস্থায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অভিজিৎ। পরের দিন তার বাবা শিক্ষাবিদ অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা করেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!