• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
যুব গেমস আয়োজনের স্বীকৃতি

অলিম্পিক অ্যাওয়ার্ড পেলেন শাহেদ রেজা


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৮, ২০১৮, ০৪:২৬ পিএম
অলিম্পিক অ্যাওয়ার্ড পেলেন শাহেদ রেজা

ছবি: বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন

ঢাকা: আগামীর তারকা খুঁজে বের করার লক্ষ্যে তৃণমূল পর্যায় থেকে প্রতিভা অন্বেষণের জন্য দেশের ক্রীড়াঙ্গনের ইতিহাসে প্রথমবার আয়োজন করা হয়েছিল বাংলাদেশ যুব গেমসের। দেশের ৬৪টি জেলা থেকে ২১টি ডিসিপ্লিনে ২৩ হাজার ২১০ জন ক্রীড়াবিদ অংশ নেয় যুবাদের এই গেমসে। যুবাদের এই ক্রীড়া উৎসব অত্যান্ত সফলতার সঙ্গে শেষ করতে সমর্থ হয় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)।

‘চল যাই চল একসাথে- আজ ঘরের বাহিরে, খেলার মাঠে খেলব সবাই, নতুন জোয়ারে’- এই স্লোগানে দেশজুড়ে ব্যাপক সাড়া ফেলে বাংলাদেশ যুব গেমস। সফলভাবে এই গেমস আয়োজন করে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি কর্তৃক পুরষ্কার পেয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

বুধবার (২৮ নভেম্বর) জাপানের টোকিও শহরে অ্যাসোসিয়েশন অব ন্যাশনাল অলিম্পিক কমিটি (এএনওসি) এর ২৩তম জেনারেল অ্যাসেম্বলীতে এএনওসি অ্যাওয়ার্ড লাভ করেন শাহেদ রেজা।

বিশ্ব ক্রীড়ায় উল্লেখযোগ্য অবদান বিশেষ করে ‘বাংলাদেশ যুব গেমস’ এর সফল আয়োজনের স্মীকৃতি স্বরূপ তাঁকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এই অ্যাওয়ার্ড প্রাপ্তির মাধ্যমে ক্রীড়াক্ষেত্রে বাংলাদেশের জন্য তিনি এক বিরল সম্মান বয়ে এনেছেন।

উক্ত অনুষ্ঠানে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি থমাস ব্যাচ এবং অ্যাসোসিয়েশন অব ন্যাশনাল অলিম্পিক কমিটির সভাপতি ফাহাদ আল সাবাহসহ বিশ্ব ক্রীড়াঙ্গনের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!