• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অশ্বিনের মতো স্টোকস কোহলিকে আউট করলে কী হতো, প্রশ্ন ওয়ার্নের


ক্রীড়া ডেস্ক মার্চ ২৬, ২০১৯, ০৭:০২ পিএম
অশ্বিনের মতো স্টোকস কোহলিকে আউট করলে কী হতো, প্রশ্ন ওয়ার্নের

ঢাকা : আইপিএল শুরু হতে না হতেই বড়সড় বিতর্কের জন্ম দিয়েছেন অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। সোমবার জয়পুরে জশ বাটলারকে করা অশ্বিনের বিতর্কিত আউট করা নিয়ে গোটা ক্রিকেট দুনিয়া দু’ভাগ হয়ে গিয়েছে। অনেকে যখন অশ্বিনের সমালোচনা করছেন। তখন কেউ কেউ আবার পাঞ্জাব অধিনায়কের পক্ষে কথা বলেছেন। এর মধ্যে রয়েছেন ধারাভাষ্যকার হার্ষা ভোগলেও।

তবে শেন ওয়ার্ন, মাইকেল ভনরা কিন্তু অশ্বিনের সমালোচনায় মুখর। এমনকি ওয়ার্ন তো সমালোচনা করতে ছাড়েননি হার্ষা ভোগলেরও।  

সোমবার রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে পাঞ্জাব অধিনায়ক অশ্বিন বল করার আগেই ক্রিজ ছেড়ে বেরিয়ে আসা বাটলারের স্টাম্প ফেলে তাঁকে আউট করে দেন। তারপর থেকেই এই আউট নিয়ে আলোচনা তুঙ্গে।

ওয়ার্ন যেমন রবিচন্দ্রন অশ্বিনের সমালোচনা করতে গিয়ে টুইটের সিরিজ করেছেন রীতিমতো। এর মধ্যে হার্ষা ভোগলের বিরুদ্ধেও টুইট রয়েছে দুটি। যেমন ওয়ার্ন একটি টুইটে বলেছেন, ‘হার্ষা তুমি একটা বিষয় এড়িয়ে গেছো। যা আমাকে হতাশ করেছে।

সবসময় ক্রিকেটের স্পিরিট মানা উচিত। অশ্বিনের কাজ মোটেও সমর্থনযোগ্য নয়। বিসিসিআইও নিশ্চয় এটাকে সমর্থন করবে না।’ ওয়ার্ন আবার বলেছেন, ‘একজন আন্তর্জাতিক ক্রিকেটারের এরকম কাজ মানায় না। একপেশে কথা বলা উচিত নয়।’

ফের ওয়ার্ন বলেছেন, ‘যদি বেন স্টোকস ঠিক এভাবেই বিরাট কোহলিকে আউট করত। তখন কী বলা হতো? অশ্বিন ভাল বোলার। কিন্তু এরকম কাজ সমর্থন করা যায় না। পাঞ্জাব কিন্তু দর্শকদের সমর্থনও হারাল। বিশেষ করে তরুণরা এটা সমর্থন করবে না।’

হার্ষা ভোগলে বলেছিলেন, ‘এখানে সাবধান করার তো কিছু নেই। আর স্পিরিট ভাঙার কোনও কিছু আমি অন্তত দেখিনি।’ মূলত এরই জবাব দিলেন ওয়ার্ন।  

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!