• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়া পরীক্ষা দিতে নটিংহ্যামের পথে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক জুন ১৮, ২০১৯, ০৮:৪৩ পিএম
অস্ট্রেলিয়া পরীক্ষা দিতে নটিংহ্যামের পথে বাংলাদেশ

ছবি সংগৃহীত

ঢাকা: ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, শাই হোপদের উইন্ডিজকে উড়িয়ে দ্বাদশ বিশ্বকাপে দ্বিতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে পরীক্ষা দিতে নামবে টাইগাররা। সেই লক্ষ্য সামনে রেখে মঙ্গলবার (১৮ জুন) সকালে টন্টন থেকে নটিংহ্যামে উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে মাশরাফি বাহিনী।

কৃহস্পতিবার (২০ জুন) নটিংহ্যামের ট্রেন্টব্রিজে ডেভিট ওয়ার্নার আর স্টিভেন স্মিথদের অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। সেই লক্ষ্যে এদিন স্থানীয় সময় ১১টায় (বাংলাদেশ সময় বিকেল ৪টা) বাসযোগে নটিংহ্যামের পথে রওনা দেয় দল। ৬ ঘণ্টার বাস ভ্রমণ শেষে নতুন মিশনের শহরে পৌঁছাবেন সৌম্য-তামিমরা।

সোমবার (১৭ জুন) টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ ৫১ বল হাতে রেখেই। নটিংহ্যামের পথে উড়ন্ত এই জয়ের সুখস্মৃতি সঙ্গী হয়েছে টাইগারদের। ক্যারিবীয়দের বিপক্ষে জয়ে টেবিলের পাঁচে উঠে গেছে মাশরাফিরা। তবে ৩২১ রানের পাহাড় ডিঙিয়ে জয় তুলে নেওয়া মুখের কথা নয়। অসাধ্য এই কাজটি অবলিয়ায় করে গেছেন সাকিব আল হাসান। কখনো কখনো সহায়তা করেছেন তামিম ইকবাল-সৌম্য সরকাররা। আলাদা করে বলতেই হয় বিশ্বকাপে এই ম্যাচেই অভিষিক্ত লিটন দাসের কথা। সাকিবের সঙ্গে শেষ অবধি দুর্দান্ত ব্যাট করেছেন তিনি। শেষ অবধি ৯৪ রানে অপরাজিত ছিলেন লিটন।

পাঁচ ম্যাচে সমান দুই জয় ও হারে লাল-সবুজদের পয়েন্ট ৫। শ্রীলঙ্কার বিপক্ষে একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত, করতে হয়েছে পয়েন্ট ভাগাভাগি। আর আসরে নিজেদের প্রথম ম্যাচে সাউথ আফ্রিকাকে হারিয়ে শুরু করেছিল মাশরাফীর দল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!