• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট চলার সময়ই বড় ধাক্কা খেল কিউইরা


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১৪, ২০১৯, ০৪:৪১ পিএম
অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট চলার সময়ই বড় ধাক্কা খেল কিউইরা

ঢাকা: লাবুশানের পরপর তৃতীয় সেঞ্চুরি প্রথম দিনেই অস্ট্রেলিয়াকে চালকের আসনে বসিয়েছে।

বৃহস্পতিবার পার্থে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে শুরুটা মাটি করে দিয়েছিল অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড বোলাররা কিছুটা পরের দিকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন।

স্টিভ স্মিথকে ৪৩ ও ম্যাথু ওয়েডকে ১২ রানে ফিরিয়ে দেন তাঁরা। কিন্তু দ্বিতীয় দিনের খেলা শুরুর আগে নিউজিল্যান্ড বড় ধাক্কা খেল। ফাস্ট বোলার লকি ফার্গুসনের এই ম্যাচেই টেস্ট অভিষেক হয়েছিল। ডান পায়ের কাফ মাসলে চোটের জন্য এই টেস্ট থেকে ছিটকে গেলেন তিনি।

নিউজিল্যান্ডের খুবই গুরুত্বপূর্ণ বোলার তিনি। সাদা বলে তিনি দলের বড় ভরসা। ৫০ ওভারের বিশ্বকাপে এই বছরের মাঝামাঝি সময়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট ছিল তাঁরই দখলে। ২১টি উইকেট নিয়েছিলেন তিনি। কিন্তু টেস্ট সুযোগটা প্রথম ম্যাচে কাজে লাগাতে পারলেন না তিনি। প্রথম দিন তিনি মাত্র ১১ ওভারই বল করেছেন।

যদিও ক্যাচ না পড়লে টেস্ট ক্রিকেটের প্রথম উইকেট প্রথম দিনই তিনি তুলে নিতে পারতেন তাও আবার স্টিভ স্মিথের মতো ব্যাটসমনকে। কিন্তু ১৯ রানে তাঁর বলে স্টিভ স্মিথের ক্যাচ ফেলে দেন স্লিপে। তার পরই কাফ মাসলে চোট নিয়ে তিনি মাঠ ছাড়েন।

শুক্রবার নিউজিল্যান্ড ক্রিকেটের টুইটার হ্যান্ডলে লকি ফার্গুসনের চোটের জন্য এই ম্যাচে আর খেলতে না পারার কথা জানিয়ে দেওয়া হয়।
সেই টুইটে বলা হয়েছে, ‘এমআরআই স্ক্যানে দেখা গিয়েছে ডান কাফ মাসল-টেন্টনে চোট রয়েছে লকি ফার্গুসনের।

যে কারণে প্রথম টেস্ট ও আর বল করতে নামতে পারবে না। তবে ও ব্যাট করতে পারবে। পরবর্তী রিপোর্টের অপেক্ষায় রয়েছি তার পরই ওর সুস্থ হওয়ার জন্য যা করতে হবে তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।'

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!