• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ায় খোশ মেজাজে সাকিব


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১০, ২০১৮, ০৬:০৮ পিএম
অস্ট্রেলিয়ায় খোশ মেজাজে সাকিব

ছবি ফেসবুক থেকে নেওয়া

ঢাকা: বাংলাদেশের ক্রিকেটে এই মুহুর্তে আলোচনার শীর্ষে সাকিব আল হাসান। সদ্য সমাপ্ত এশিয়া কাপে খেলার সময় বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের চোট পাওয়া আঙুলে ইনফেকশন ধরা পড়েছে। যে কারণে এশিয়া কাপের মাঝ পথেই দেশে ফেরেন সাকিব। এরপর আঙুলের চোট দেখাতে অস্ট্রেলিয়া যান সাকিব।

তবে দেশ ছাড়ার আগে ভক্ত-সমর্থকদের মনে ভয় ধরিয়ে দিয়িছিলে সাকিব। সংবাদমাধ্যমকে বিশ্বসেরা অলরাউন্ডার জানিয়েছিলেন, তাঁর আঙুল আর স্বাভাবিক অবস্থায় ফিরবে না। সাকিবের এমন কথায় ক্রিকেটপ্রেমীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কেউ বলছেন কেন সাকিবকে জোর করে এশিয়া কাপে খেলানো হলো? কেউবা ফিজিওকে কাঠগড়ায় তুলেছেন। অবশ্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) ফিজিওর এমন কাণ্ডে অসন্তুষ্ট।

সাকিবের আঙুলে যে ভয়াবহ সংক্রমণ হয়েছে, ফিজিওর ভূমিকা কী ছিল? তাঁর জবাবদিহি বিসিবি চাইবে কি না, এমন প্রশ্নে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, ‘আমি শুধু সাকিবের কথা শুনেছি। ফিজিও না এলে কিছু বলতে পারছি না। ফিজিওর সঙ্গে কথা হয়নি। একটা জিনিস আমাকে বলা হয়েছে, ভেতরে ইনফেকশন এভাবে বোঝার উপায় নাই। যখন ইনজেকশন দেয় তখন বলার উপায় নেই। আমাদের কোনো খেলোয়াড়ের চিকিৎসা-সংক্রান্ত কোনো ব্যাপার থাকলে আমরা সর্বোচ্চ চেষ্টা করি। সাকিব আমাদের বড় সম্পদ।’

সাকিব অবশ্য নিজের আঙুল নিয়ে সুখবরই দিয়েছেন। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক নিজেই মেলবোর্ন থেকে জানিয়েছেন, রিপোর্ট ভালো এসেছে। দুশ্চিন্তার কিছু নেই।

এদিকে এক সপ্তাহ অস্ট্রেলিয়ার মেলবোর্নে চিকিৎসা শেষে দেশে ফিরে আসার কথা সাকিব আল হাসানের। অস্ট্রেলিয়ান ডাক্তার যদিও জানিয়ে দিয়েছেন সাকিবের আঙুলে আপাতত অস্ত্রোপচারের প্রয়োজন নেই। তবে এই মুহুর্তে খানিকটা খোশ মেজাজে রয়েছেন সাকিব। সামাজিক যোগাযোগের মাধ্মে ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে একটি ছবি পোস্ট করেন তিনি। সুন্দর পাজামা-পাঞ্জাবি পরা সাকিব কন্যা আলাইনা হাসান অব্রিকে নিয়ে সোফায় বসে আছেন। ছবিতে দেখা যাচ্ছে সাকিবের বাম হাতের কনিষ্ঠা আঙুল ব্যান্ডেজ করা। মুহুর্তেই সেই ছবি ভাইরাল হয়েছে।   

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!